'মৃত' ঘোষণার পর নড়ে উঠল রোগী!
'মৃত' ঘোষণার পর নড়ে উঠল রোগী!

সংগৃহীত ছবি

'মৃত' ঘোষণার পর নড়ে উঠল রোগী!

অনলাইন ডেস্ক

মৃত ঘোষণা করে কিছুক্ষণ ফেলে রাখার পর ব্যাগে ভরে বৃদ্ধকে গাড়িতে তুলছিলেন মর্গের কর্মীরা। এমন সময় তারা বুঝতে পারেন, রোগী এখনো বেঁচে আছে। ঘটনাটি ঘটেছে চীনের সাংহাইয়ে। এ ঘটনায় জড়িত থাকায় সাংহাই কেয়ার হোমের চার কর্মীকে বরখাস্ত করেছে জেলা কর্তৃপক্ষ।

গত রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, মর্গে কর্মরত দুজন ব্যক্তি লাশের ব্যাগে এক ব্যক্তিকে উঠিয়েছে। এরপর তা গাড়িতে তোলার চেষ্টা করছে। ভিডিওতে আরো দেখা যায়, ওই দুই ব্যক্তি লাশের ব্যাগটি খুলে দেখছে। এমন সময় তাদের একজন বলে ওঠে, রোগী এখনো বেঁচে আছে।

চীনের সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হওয়ার পর ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। নেটিজেনরা এ ঘটনায় দোষীদের কঠোর বিচার দাবি করেছেন।

গতকাল সোমবার সাংহাই জেলার কর্মকর্তারা বলেছেন, ওই রোগীকে পরে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। এ ঘটনায় পাঁচজন কর্মী এবং একজন চিকিৎসকের ব্যাপারে তদন্ত করা হচ্ছে।

ওই কেয়ার হোমের পরিচালক, উপপরিচালকসহ চারজনকে বরখাস্ত করা হয়েছে। তিয়ান নামে একজন চিকিৎসক বরখাস্ত হয়েছেন এ ঘটনায়। তার লাইসেন্সও প্রত্যাহার করা হয়েছে।

news24bd.tv/desk 

;