রেললাইনে বাইক ফেলে লাফ, অতপর...

দুর্ঘটনা কবলিত টেৃন।

রেললাইনে বাইক ফেলে লাফ, অতপর...

ময়মনসিংহ প্রতিনিধি

১৮ ঘণ্টা পর ময়মনসিংহ-জামালপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রোববার রাত আটটায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের অদূরে নগরীর মিন্টু কলেজ এলাকায় একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হাওয়ার রেল চলাচল বন্ধ হয়ে যায়। পরে  সোমবার উদ্ধারের পর দুপুর দুটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটির গঠন করা হয়েছে।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম জানান, রোববার রাত আটটার দিকে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ‘২৫২ নম্বর দেওয়ানগঞ্জ লোকাল’ নামের একটি ট্রেন নগরের মিন্টু কলেজ রেলক্রসিং পার হওয়ার সময় একটি মোটরসাইকেলের কারণে এ দুর্ঘটনা ঘটে। অরক্ষিত রেল লাইন পার হওয়ার সময় মোটরসাইকেল অচল হয়ে গেলে চালক ট্রেন আসতে দেখে সরে যান। এসময় তার মোটরসাইকেলটি ট্রেনের নিচে আটকে যায়। ওই অবস্থায় ট্রেন প্রায় ৩০ গজ এগিয়ে গেলে মোটরসাইকেলে আগুন ধরে যায় এবং ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়।

এতে ময়মনসিংহ-জামালপুর পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার কাজে যোগ দেয়। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ইঞ্জিন উদ্ধার করা হয় বলে জানিয়েছেন তিনি। পরে রিলিফ ট্রেনের মালামাল উদ্ধার ও স্লিপার মেরামতের কাজ শেষে দুপুর দুটার দিকে ময়মনসিংহ-জামালপুর রেলরুট সচল হয়।

তিনি জানান, এ ঘটনা তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর