যে কারণে সাময়িক ক্ষমতা হস্তান্তর করতে পারেন পুতিন!
যে কারণে সাময়িক ক্ষমতা হস্তান্তর করতে পারেন পুতিন!

সংগৃহীত ছবি

যে কারণে সাময়িক ক্ষমতা হস্তান্তর করতে পারেন পুতিন!

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অস্থায়ীভাবে দেশটির নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই পাত্রুশেভের কাছে ক্ষমতা হস্তান্তর করে ক্যানসারের অস্ত্রোপচার করাতে পারেন। যুক্তরাষ্ট্রের পত্রিকা নিউ ইয়র্ক পোস্টের একটি অযাচাইকৃত প্রতিবেদন একথা দাবি করেছে।

নিউ ইয়র্ক পোস্ট একটি টেলিগ্রাম চ্যানেলের উদ্ধৃতি দিয়ে লিখেছে, পুতিনকে ডাক্তাররা বলেছেন, তাকে অবশ্যই একটি অস্ত্রোপচার করাতে হবে। বার্তা সংস্থা এএনআই এ কথা জানিয়েছে।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, চ্যানেলটি রাশিয়ার বৈদেশিক গোয়েন্দা সার্ভিসের একজন সাবেক লেফটেন্যান্ট জেনারেল পরিচালনা করেন।  
গত মাসে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোগুইয়ের সঙ্গে বৈঠকের সময় পুতিনের দুহাতে টেবিলের প্রান্ত শক্ত করে ধরা ও পা রাখার কিছুটা অস্বাভাবিক ভঙ্গির কারণে তার সুস্থতা নিয়ে গুঞ্জন ছড়িয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রত্যাশিত অস্ত্রোপচারটি পুতিনকে ‘স্বল্প সময়ের’ জন্যই ক্ষমতার বাইরে রাখবে।
সাম্প্রতিক সময়ে পুতিনের কথিত ‘অসুস্থ চেহারা’ এবং জনসমক্ষে ‘অস্বাভাবিক আচরণ’ এর কথা উল্লেখ করে নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ক্যানসার এবং পারকিনসন রোগসহ অন্যান্য গুরুতর অসুস্থতায় ভুগছেন বলে গুজব রয়েছে।

তবে একজন মার্কিন কর্মকর্তা বলেছেন, মিডিয়ার এসব খবর যাচাই করা যায়নি। পেন্টাগনের মুখপাত্র জন কারবি সোমবার বলেন, ‘আমি এমন কিছুই দেখিনি যা আমাদের এ খবর নিশ্চিত করতে সাহায্য করতে পারে। ’

নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে কথিত টেলিগ্রাম পোস্টের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, কয়েকদিন আগেই জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই পাত্রুশেভের সঙ্গে পুতিনের দুই ঘণ্টার একান্ত কথোপকথন হয়েছে। সূত্র: এনডিটিভি

news24bd.tv/কামরুল 

;