ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

সংগৃহীত ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

অনলাইন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের লাঙ্গলবন্দ ব্রিজ মেরামতকাজে ঢাকামুখী লেনের প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।  বুধবার সন্ধ্যার পর থেকে যানবাহনের চাপ বেড়ে যাওয়াতে এই যানজট সৃষ্টি হয়।

পুলিশ জানায়, সড়ক ও জনপথ বিভাগ লাঙ্গলবন্দ ব্রিজের ঢাকামুখী লেনের কাজ শুরু করেছে। সন্ধ্যার পর ঢাকামুখী বিভিন্ন জেলার যানবাহনের চাপ বেড়েছে।

ফলে মেঘনা টোল প্লাজা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

হাইওয়ের সহকারী পুলিশ সুপার অমিত সূত্রধর জানান, ব্রিজের লেন বন্ধ থাকায় অপর পাশ দিয়ে দুই পথের গাড়ি ধীরগতিতে চলাচল করছে। ঢাকামুখী অসংখ্য যানবাহন ব্রিজ পার হওয়ার অপেক্ষায় আছে। পুলিশের কয়েকটি টিম যানজট নিরসনে কাজ করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক গতিতে ফিরে আসবে।

সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী আকিমুল হক বলেন, আজ ঢাকামুখী লেনের সংস্কারকাজ চলমান থাকায় পথে যানজট সৃষ্টি হয়েছে। তবে রাতের মধ্যে ব্রিজের এই অংশের কাজ শেষ হয়ে যাবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রামমুখী লেনের কাজ ধরা হবে। ফলে ঢাকা থেকে যারা এই পথে যাবেন তাদের যানজটে পড়তে হতে পারে।

তিনি আরও বলেন, ঈদের সময় গাড়ির চাপ কম থাকে। এ কারণে ব্রিজটির সংস্কারকাজ করা হচ্ছে। কারণ ব্রিজের বিভিন্ন অংশে ভাঙা রয়েছে। এগুলো সংস্কার করা না হলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

news24bd.tv/কামরুল

;