আ.লীগের সিল গায়ে থাকলে ফাঁসির আসামিও নিষ্পাপ হয় : রিজভী
আ.লীগের সিল গায়ে থাকলে ফাঁসির আসামিও নিষ্পাপ হয় : রিজভী

সংগৃহীত ছবি

আ.লীগের সিল গায়ে থাকলে ফাঁসির আসামিও নিষ্পাপ হয় : রিজভী

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সীলমোহর গায়ে থাকলে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিও নিষ্পাপ হয়ে যায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ক্ষমতাসীনরা হচ্ছে দেশের প্রথম শ্রেণির নাগরিক। তাদের জন্য দেশের কোনো আইন আদালত প্রযোজ্য নয়। বাকি সবাই দ্বিতীয় শ্রেণির নাগরিক-তারা আওয়ামী লীগের কৃপায় তাদের প্রজা হয়ে বসবাস করছে।

বুধবার (৪ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দুর্নীতির মামলায় সর্বোচ্চ আদালতের রায়ে দশ বছরের সাজাপ্রাপ্ত আসামি হাজী সেলিম আত্মসমর্পণ না করেই রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় সগৌরবে বীরদর্পে শনিবার সন্ধ্যায় ঢাকা বিমানবন্দর দিয়ে থাইল্যান্ড চলে গেছেন। অথচ দেশের সবচেয়ে জনপ্রিয় দেশনেত্রী, চারবারের সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে কথিত দুর্নীতির মিথ্যে মামলায় বন্দি রেখে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঠেলে দেওয়ার পরও বিদেশে তাঁর চিকিৎসার জন্য অনুমতি দেওয়া হয় না। বিশেষজ্ঞ চিকিৎসকদের বোর্ড এবং তাঁর পরিবার বারবার আবেদন নিবেদন করলেও বিনা ভোটের প্রধানমন্ত্রীসহ মন্ত্রী-এমপিরা দেশনেত্রীকে নিয়ে উপহাস কটাক্ষের ধারাবর্ষণ থেমে নেই। ’

রিজভী বলেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বাধা দেওয়ার জন্য আইনমন্ত্রী আনিসুল হক নানা কারসাজি করে থাকেন। আর হাজী সেলিম বা রন হক সিকদার ও দিপু হক সিকদাররা কোন অনুমতি না নিয়েই সরকারের প্রশ্রয়ে বিদেশ চলে যান, তখন আনিসুল হক নিশ্চুপ।

রিজভী আরও বলেন, বিএনপির জন্য আদালতগুলোকে ক্যাঙ্গারু কোর্টে পরিণত করা হয়েছে। বিচারালয়গুলোকে ক্ষমতাসীনদের ইচ্ছাপূরণের মেশিনে পরিণত করা হয়েছে। এটা এখন শেখ হাসিনার তথাকথিত ন্যায় বিচারের নতুন মডেল। ’

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-সংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ ও নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

;