‘‍‌‌২৪ ঘণ্টায় সরকার পতন হবে’

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

‘‍‌‌২৪ ঘণ্টায় সরকার পতন হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম জিয়া কারাগারে। আমরা আস্ফালন করছি কর্মসূচিতে যাচ্ছি না। একবার যদি ছাত্র-শ্রমিক যুবক ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে পারি, তাহলে এই সরকার ২৪ ঘণ্টায় পতন হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ৯০’র ডাকসু সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে’ এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

দেশে ফ্যাসিবাদ চলছে, গায়ের জোরে সরকার দেশ চালাচ্ছে মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, ‘বেগম জিয়ার মুক্তির দাবি করলেই মুক্তি হবে না এটা আমরা জানি, প্রেসক্লাবে সভা-সমাবেশ করলে তাকে মুক্ত করা যাবে না। এটাও জানি। তারপরও করি আপনাদেরকে ঐক্যবদ্ধ করার জন্য।  এই সরকারকে যদি অপসারণ করতে হয়, এদের হাত থেকে যদি রেহাই পেতে হয়, তাহলে কার্যকর কর্মকৌশল দরকার।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, ‘আগামী দিনে আমাদেরকে আন্দোলনের মুখোমুখি হতে হবে। এ ছাড়া আর কোনো পথ নেই, এই বিষয়টা নিজে নিজে ভাবেন। এটা করতে পারলেই কেবল বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসবেন এবং আমাদের নেতাকর্মীরা মুক্তি পাবে।

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।  


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর