যেদিকে এখন রাশিয়ার মনোযোগ সবচেয়ে বেশি
যেদিকে এখন রাশিয়ার মনোযোগ সবচেয়ে বেশি

সংগৃহীত ছবি

যেদিকে এখন রাশিয়ার মনোযোগ সবচেয়ে বেশি

অনলাইন ডেস্ক

ইউক্রেনে গত কয়েকদিন ধরে ব্যাপক মিসাইল হামলা চালাচ্ছে রাশিয়া। এখন তাদের পুরো মনোযোগ হলো ইউক্রেনে থাকা অস্ত্রগুলো ধ্বংস করে দেওয়া। তাদের মনোযোগ যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর অস্ত্র যেসব পথ ব্যবহার করে আনা হচ্ছে এবং যেসব স্থাপনায় এগুলো মজুদ করা হচ্ছে সেসব জায়গায় হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়া।  

গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ইউক্রেনের পশ্চিম দিকে অবস্থিত পোল্যান্ড সীমান্ত ঘেষা লভিভ শহরে বৃহস্পতিবার ১২ ঘণ্টার মধ্যে তিনবার সতর্কতামূলক সাইরেন বেজে ওঠেছে।

লভিভে এমন সকর্তকামূলক সাইরেন প্রায় নিয়মিত বেজে ওঠছে। কারণ সেখানে থাকা অস্ত্রের চালানের ওপর লক্ষ্য করে নিয়মিত আঘাত হানছে রাশিয়ার মিসাইল।  

মঙ্গলবার লভিভের ইলেকট্রিক সাব স্টেশন লক্ষ্য করে তিনটি মিসাইল ছোড়ে রাশিয়া। এর মধ্যে দুটি ইউক্রেন আটকাতে সমর্থ হলেও একটি স্টেশনটিতে আঘাত হানে। বুধবার সন্ধ্যায় আশপাশের অঞ্চলে ক্রমাগত মিসাইল হামলা চলেছে। এদিন দিনিপ্রো ব্রিজে মিসাইল হামলা চালায় রুশ বাহিনী। এ ব্রিজটি ইউক্রেনের অস্ত্র পরিবহনের গুরুত্বপূর্ণ পথ ছিল। মিসাইল হামলার ঘটনা ঘটে ক্রামাতোর্সকে। সেই হামলায় ২৫ জন আহত হন।  

রাশিয়া আরও দাবি করেছে মায়কোলাইভে বিশাল বড় একটি অস্ত্রের গুদাম ধ্বংস করে দিয়েছে তারা। রাশিয়া জানিয়েছে, তারা ইউক্রেনের অস্ত্র লক্ষ্য করে হামলা চালাচ্ছে যেন দোনবাসে তাদের কথিত বিশেষ সামরিক অভিযান নির্বিঘ্নে চালাতে পারে। যদিও দোনবাসে আশানুরুপ সাফল্য পায়নি রুশ বাহিনী। তবে যুক্তরাষ্ট্রের একজন প্রতিরক্ষা কর্মকর্তা গণমাধ্যম এপির কাছে জানিয়েছেন, লভিভে অস্ত্রের চালান ও পথ লক্ষ্য করে রাশিয়া যে হামলা চালাচ্ছে সেই হামলার বড় কোনো প্রভাব নেই।

news24bd.tv/desk