বাউফল আওয়ামী লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি
বাউফল আওয়ামী লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

প্রতীকী ছবি

বাউফল আওয়ামী লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

অনলাইন ডেস্ক

পটুয়াখালী বাউফল উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৫ মে) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন এ আদেশ জারি করেন।

আদেশে বলা হয়েছে, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার এবং উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ ৬ মে সকাল ১০টায় একই সময়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে (জনতা ভবনে) সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। একই সময়ে একই স্থানে সংবাদ সম্মেলন আহ্বান করায় শহরের শান্তি ভঙ্গের আশঙ্কা রয়েছে।

তাই উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও এর আশপাশে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ আদেশ ৬ মে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কার্যকর থাকবে।

জানা যায়, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার, পৌর মেয়র জিয়াউল হক জুয়েল গ্রুপ এবং ফরিদ উদ্দিন আহমেদ স্থানীয় সংসদ সদস্য আ স ম ফিরোজ গ্রুপের নেতা হিসেবে পরিচিত। এই উপজেলায় দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগ দু’ভাগে বিভক্ত হয়ে আছে এবং এ নিয়ে এ দু’গ্রুপের মধ্যে বিভিন্ন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটেছে। এতে শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

বাউফল থানার ‍ওসি আল-মামুন জানান, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আওয়ামী লীগের কার্যালয় জনতা ভবন এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। দু’গ্রুপ দুই জায়গায় অবস্থান নিয়েছে। এমপি গ্রুপ নাজিরপুরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাসায় সংবাদ সম্মেলন করেছে এবং প্রতিপক্ষ গ্রুপ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করছে।

news24bd.tv/কামরুল