কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ২২
কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ২২

সংগৃহীত ছবি

কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ২২

অনলাইন ডেস্ক

কিউবার অন্যতম জনপ্রিয় ও বিলাসবহুল একটি পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে অন্তত ৬৪ জন। গতকাল শুক্রবার গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওল্ড হাভানার সারাতোগা নামের একটি হোটেলে বিস্ফোরণটি ঘটে।

করোনা পরিস্থিতির পর আগামী চারদিনের মধ্যে আবারও সবার জন্য খুলে দেয়ার কথা ছিল হোটেলটি। বিস্ফোরণের ফলে হোটেলের বাইরের দেয়ালের বেশিরভাগ অংশই ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছে দমকলকর্মীরা।

স্থানীয় কর্মকর্তারা জানান, সারাতোগা হোটেলের ধ্বংসস্তূপের নিচে আটকেপড়াদের খোঁজে তল্লাশি ও উদ্ধারের কাজ চলছে। এছাড়া আহতদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হোটেলটির পেছনে একটি স্কুল থাকলেও সেখান থাকা সব শিশুকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেছেন স্থানীয় কর্মকর্তারা।

ইয়াজিরা দে লা কারিদাদ নামে স্থানীয় এক বাসিন্দা সিবিএস নিউজকে জানান, বিস্ফোরণের পর তিনি প্রথমে ভেবেছিলেন ভূমিকম্প আঘাত হেনেছে। এছাড়াও বিস্ফোরণের পর আকাশে কালো ধোঁয়া ও ধুলো উড়তে দেখার কথা জানান প্রত্যক্ষদর্শীরা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট মিগুয়েল। বলেন, ‘এটি কোনো বোমা বিস্ফোরণ বা হামলা ছিল না। এটি একটি দুর্ভাগ্যজনক দুর্ঘটনা’। সূত্র : বিবিসি, সিএনএন

news24bd.tv/রিমু

;