বিশ্ব করোনা : একদিনে মৃত্যু ও শনাক্ত কমেছে
বিশ্ব করোনা : একদিনে মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রতীকী ছবি

বিশ্ব করোনা : একদিনে মৃত্যু ও শনাক্ত কমেছে

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায়  দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৬ জন। যা আগের দিনের তুলনায় সাড়ে তিন শতাধিক কম।

এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৭৪ হাজার ৩০৩ জনে।

আজ শনিবার সকালে ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মহামারি এ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪ লাখ ৯৭ হাজার ৪৫ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৪৭ হাজার কম। এতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৩ লাখ ৭০ হাজার ৭০৩ জনে।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় আবারও শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৭ হাজার ১১৬ জনের দেহে। আর মারা গেছেন আরও ২৯১ জন। এ নিয়ে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্রটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১০ লাখ ২৪ হাজার ৩৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন করে আরও ৮৬ হাজার ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছে ৮৬ হাজার ২৬ জন। করোনা মহামারির শুরুর পর থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৮৯ হাজার ৫৯০ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ৩৬ হাজার ৮১২ জন মারা গেছেন।

এছাড়া যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২২৮ জন। এ নিয়ে করোনা মহামারির শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২১ লাখ ১৪ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ৭৬ হাজার ২১২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু


 

;