অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন
অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

জামান আখতার, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম ছরোয়ার মিঠুর বিরুদ্ধে দুর্নীতি ও অর্থনৈতিক ঘুষ অনিয়মের অভিযোগ তোলেন আন্দোলনকারীরা। শনিবার সকাল ১০টায় কলেজ চত্বরে সমবেত হয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব গ্রহণের পর থেকে নানা অনিয়মে জড়িয়ে পড়েন।

তিনি বিভিন্ন সময়ে ব্যবহারিক পরীক্ষা ও কোচিংয়ের নামে বাড়তি টাকা হাতিয়ে নিয়েছেন। অনিয়মের মাধ্যমে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেছেন। তার বিরুদ্ধে কলেজ ফান্ডের টাকা তছরুপের অভিযোগ রয়েছে।

কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রভাষক অভিযোগ করেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম ছরোয়ার মিঠু বেতন নিয়মিতকরণের কথা বলে বিভিন্ন সময় শিক্ষকদের কাছ থেকে মোটা অংকে টাকা হাতিয়ে নিয়েছেন।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম ছরোয়ার মিঠু বলেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ ভিত্তিহীন। কোনো অনিয়ম থাকলে কর্তৃপক্ষ তদন্ত করে ব্যবস্থা নেবে।

এ বিষয়ে আলমডাঙ্গা সরকারি কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রনি আলম নূর বলেন, বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা চলছে। উভয় পক্ষের সাথে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

news24bd.tv/রিমু 

;