স্মার্টফোন ও ট‌্যাব মেলায় ছাড়ের ছড়াছড়ি

স্মার্টফোন ও ট‌্যাব মেলায় ছাড়ের ছড়াছড়ি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী 'স্মার্টফোন ও ট্যাব মেলা’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই মেলা চলবে আগামী ১৪ জুলাই বা শনিবার পর্যন্ত। মেলায় বিভিন্ন মডেলের স্মার্ট ফোন ও ট্যাবে ছাড় ও বিশেষ অফার ঘোষণা করেছে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে।

মেলায় প্রবেশ ফি ২০ টাকা। শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।

মেলার আয়োজন সম্পর্কে জানাতে আজ (১০ জুলাই) রাজধানীর সোনারগাঁয় হোটেলে সংবাদ সম্মেলন করে আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার।

 সেখানে বিভিন্ন ব্র্যান্ডের প্রতিনিধিরা মেলায় তাদের মূল্যছাড় অফারগুলো তুলে ধরেন। এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো।  গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব প্রোডাক্ট মোহাম্মদ ইফতেখার হোসাইন জানান, স্যামসাং দশমবারের মতো মেলায় অংশ নিচ্ছে। এবারের মেলায় স্যামসাং ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় দেবে। শিক্ষার্থীদের জন্য রয়েছে আলাদা ছাড়। শুধু তাই নয়, প্রতিটি পণ্যেই ছাড় মিলবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান, সিম্ফনি মোবাইলের মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা, উই স্মার্ট সল্যুউশনের ডিজিএম অ্যান্ড হেড অব মার্কেটিং ও কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার মো. মনজুরুল কবির, নকিয়া বাংলাদেশের হেড অব এসওপিএস আশরাফ উদ্দীন, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ও পাবলিক রিলেশন ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি, ভিভো বাংলাদেশের অ্যাসিসটেন্ট ব্রান্ড ম্যানেজার তানজীব আহমেদ এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতোমধ্যে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

মেলায় সিলভার স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে হুয়াওয়ে মোবাইল বাংলাদেশ । ব্র্যান্ডটি মেলায় তাদের হ্যান্ডসেটে ৪৩ শতাংশ পর্যন্ত মূল্যছাড় ঘোষণা করেছে। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার মো. মনজুরুল কবির বলেন, টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলায় হুয়াওয়ে প্রতি হ্যান্ডসেটে নিশ্চিত উপহার দেবে। এছাড়া ৪৩ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দেবে। তিনি বলেন, আমরা মেলায় হুয়াওয়ের সর্বশেষ বাজারে আসা ফোনগুলো প্রদর্শন করবো। সর্বশেষ বাজারে আসা ক্যামেরা ফোন হিসেবে পরিচিত হুয়াওয়ে পি সিরিজের পি১০প্রো প্রদর্শন করা হবে। থাকবে নোভা থ্রিই মডেলের হ্যান্ডসেটও।

news24bd.tv

মেলায় স্যামসাং শিক্ষার্থীদের জন্য বিশেষ মূল্যছাড়ের ব্যবস্থা করেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। কোম্পানিটির স্মার্টফোন কেনার সময় শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখিয়ে হ্রাসকৃত মূল্যের ওপর সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড় নেওয়ার সুযোগ পাবেন। এছাড়াও এবার স্যামসাং প্যাভিলিয়নে প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে স্যামসাংয়ের সর্বশেষ ইনফিনিটি ডিসপ্লে সম্বলিত স্মার্টফোন গ্যালাক্সি জে ৮। ভেন্যু থেকে গ্যলাক্সি জে ৮ স্মার্টফোনটি প্রি-অর্ডার করলে গ্রাহকরা পাবেন বিশেষ মূল্যছাড়।

বিশেষ মূল্যছাড়ের আওতায় গ্রাহকরা ফোনের বাজার মূল্য থেকে ১,০০০ টাকা কমে কিনতে পারবেন। ফোনটিতে রয়েছে সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে, ডুয়াল ক্যামেরা এবং চ্যাট ওভার ভিডিও ও সোশ্যাল ক্যামেরা ফিচারের মতো স্যামসাংয়ের কিছু আকর্ষনীয় ফিচার।

গ্রাহকরা ৩ হাজার ৫০০ টাকা দিয়ে ফোনটিকে প্রি-অর্ডার করতে পারবেন। এছাড়াও থাকছে ৬ মাসের ইএমআই নেওয়ার সুযোগ। গ্রাহকদের সুবিধার্থে প্রি-অর্ডারকৃত ডিভাইসগুলো ‘পাঠাও ডেলিভারি’র মাধ্যমে কোনো খরচ ছাড়া গ্রাহকদের ঠিকানায় পৌঁছে দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এবারই প্রথম গ্রাহকদের কাছে বিক্রির জন্য থাকবে স্যামসাংয়ের অরিজিনাল এক্সেসরিস পণ্য। এখান থেকে গ্রাহকরা তাদের মূল্যবান স্যামসাং ডিভাইসের জন্য পছন্দ অনুযায়ী এক্সেসরিস কিনে নিতে পারবেন।


সূত্র: টেকশহর

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর