ইউক্রেনের স্কুলে রুশ সেনাদের বোমা হামলা, নিহত ২
ইউক্রেনের স্কুলে রুশ সেনাদের বোমা হামলা, নিহত ২

সংগৃহীত ছবি

ইউক্রেনের স্কুলে রুশ সেনাদের বোমা হামলা, নিহত ২

অনলাইন ডেস্ক

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে শুরু হওয়া এই অভিযান দুই মাসেরও বেশি সময় অতিক্রম করেছে। রাশিয়ার ছোঁড়া বোমা আর রকেটে কেঁপে উঠছে ইউক্রেনের বিভিন্ন শহর। ইউক্রেন-রাশিয়ার চলমান যুদ্ধে ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের পূর্বাঞ্চলীয় বিলোহোরিভকা গ্রামের একটি স্কুলে রুশ সেনাদের বোমা হামলায় দুজন নিহত হয়েছেন।

এ হামলায় আরও ৬০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

লুহানস্কের গভর্নর জানান, রাশিয়ান বাহিনী শনিবার বিকেলে ওই স্কুলে একটি বোমা ফেলে, যেখানে স্থানীয় প্রায় ৯০ জন বাসিন্দা আশ্রয় নিয়েছিল। এ হামলার পরপরই স্কুল ভবনটিতে আগুন ধরে যায়।

এদিকে, ইউক্রেনের মারিউপোলে অবরুদ্ধ আজভস্টাল স্টিলওয়ার্ক থেকে সব বয়স্ক মানুষ, নারী এবং শিশুদের সরিয়ে নেয়া হয়েছে। এক সপ্তাহ আগে জাতিসংঘ ও রেডক্রসের সমন্বয়ে শুরু হয় এ উদ্ধার অভিযান।

ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, মারিওপলের আযভস্টল স্টিল প্ল্যান্ট থেকে তিনশ’র বেশি বেসামরিক নাগরিককে উদ্ধার করা হয়েছে। দ্বিতীয় ধাপে সেখান থেকে আহত লোকজন ও সেনাদের উদ্ধার করার পরিকল্পনার কথা বলা হচ্ছে। তবে তা অনেক কঠিন হবে বলে মনে করছেন তিনি। সূত্র : বিবিসি

news24bd.tv/রিমু

;