নেই যানজট, আছে গাড়ির চাপ
নেই যানজট, আছে গাড়ির চাপ

নেই যানজট, আছে গাড়ির চাপ

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

ঈদের ছুটি শেষে ঢাকা-চিটাগাং সহ বিভিন্ন জেলায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে পরিবার-পরিজনসহ কর্মজীবী মানুষ। এ কারণে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। তবে পুলিশি তৎপরতাসহ মহাসড়কের অবস্থা ভালো হওয়ায় তেমন জানজট না থাকলেও কিছুটা ধীর গতি রয়েছে। ধীর গতির কারণে গন্তব্যস্থলে পৌঁছাতে কিছুটা সময় বেশি লাগছে।

এতে যাত্রীরাও কিছুটা ভোগান্তির শিকার হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোসাদ্দেক হোসেন জানান, উত্তর ও দক্ষিণবঙ্গেও প্রায় ২২টি জেলার যানবাহন বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচল করে। ঈদের আগে বিপুল সংখ্যক গাড়িতে লাখ লাখ মানুষ উত্তর-দক্ষিণবঙ্গে নিজ বাড়িতে ঈদ উদযাপনের জন্য ঘরে ফিরেছে। ছুটি শেষ হওয়ায় এসব মানুষ পরিবার-পরিজন নিয়ে কর্মস্থলে ছুটছে। যে কারণে গাড়ির চাপ প্রচুর বেড়ে গেছে। তবে যানজট নেই। গাড়ির কিছুটা ধীরগতি রয়েছে।

তিনি আরো জানান, মহাসড়কে যানজট বা চালকরা যাতে ঝুঁকিপূর্ণ ওভারটেক না করে এ জন্য মহাসড়কে প্রায় ৫ শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন।

সিরাজগঞ্জ জেলা ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক জানান, সকাল থেকেই মহাসড়কের ঢাকামুখী লেনে গাড়ির চাপ রয়েছে। গাড়ির চাপ যেন যানজট সৃষ্টি করতে না পারে এবং মানুষের কর্মস্থলের যাত্রা সুন্দর ও নির্বিঘ্ন হয় সেজন্য পুলিশের সার্বক্ষণিক নজরদারি রয়েছে।

news24bd.tv তৌহিদ

;