বিএনপি নেতা সেলিমকে দল থেকে বহিষ্কার

বদরুজ্জামান সেলিম [ফাইল ছবি]

বিএনপি নেতা সেলিমকে দল থেকে বহিষ্কার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

আজ (১০ জুলাই) বিকেলে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রেস বিজ্ঞপ্তিতে একই অভিযোগে ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকেও বহিষ্কারের কথা জানানো হয়েছে।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুষ্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নেতা-কর্মীদেরকে এখন থেকে তাদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখতে অনুরোধ করা হচ্ছে।

এদিকে, বিএনপির নির্ভরযোগ্য সূত্রগুলো নিশ্চিত করেছে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মেয়র পদে নির্বাচন করার বিষয়ে অনড় থাকায় সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বহিষ্কার করা হয়েছে।  

সিলেট সিটিতে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়ে সেলিমকে তার প্রার্থীতা প্রত্যাহারের আহবান জানিয়েছিল।

কিন্তু তিনি দলের এ সিদ্ধান্ত না মানায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর