১৮ বছরের সাজা থেকে বাঁচতে এক যুগ পালিয়ে
১৮ বছরের সাজা থেকে বাঁচতে এক যুগ পালিয়ে

১৮ বছরের সাজা থেকে বাঁচতে এক যুগ পালিয়ে

আব্দুস সালাম বাবু, বগুড়া

১৮ বছরের সাজা থেকে বাঁচতে এক যুগ পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না। অবশেষে পুলিশের অভিযানে গ্রেপ্তার হয়েছে ১০ মামলায় ১৮ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি রেজাউল করিম (৫০)।  

দীর্ঘ ১২ বছর পর রোববার মধ্যরাতে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে বগুড়া সদর থানা পুলিশ। গ্রেপ্তারকৃত রেজাউল বগুড়া শহরের বৃন্দাবনপাড়া এলাকার মৃত সদর উদ্দিনের ছেলে।

বগুড়া সদর থানার এসআই জাকির আল আহসান নিউজ টোয়েন্টিফোরকে জানান, রেজাউল করিমের বগুড়ায় ঢালাই কারখানা ছিল। এই ব্যবসার সুবাদে তিনি বগুড়ায় বিভিন্ন ব্যাংক থেকে কোটি টাকা ঋণ নেন। এক পর্যায়ে তার ব্যবসার মন্দাভাব দেখা দিলে তিনি ২০১০ সালে বগুড়া থেকে পালিয়ে যান। পরে তিনি দীর্ঘ ৫ বছর মালয়েশিয়ায় থেকে আবার দেশে ফিরে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় ভাড়া বাসায় আত্মগোপন করে থাকেন। এর মধ্যে ২০১৪ সাল থেকে পরপর দশটি মামলায় তার মোট ১৮ বছরের সাজা হয়।  

তিনি আরও জানান, মোট ১৮ বছরের সাজা থেকে বাঁচতে তিনি ১২ বছর পলাতক ছিলেন। পরে তথ্য প্রযুক্তির সাহায্যে তাকে গ্রেপ্তার করে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা জানান, গ্রেপ্তারকৃত আসামি রেজাউলকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/কামরুল 

;