বিধবা নারীর ঘরে বিদ্যুৎ দেয়ার নামে প্রতারণা

বিধবা নারীর ঘরে বিদ্যুৎ দেয়ার নামে প্রতারণা

সোহান আহমেদ কাকন • নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে স্বামীহারা এক অসহায় নারীর ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে স্থানীয় একটি প্রতারক চক্র জমি রেজিস্ট্রি করে নেয়ার পায়তারা করে ব্যর্থ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় দুর্গাপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪১৭/৪২০/৩২৭/৫০৬/৩৪ দণ্ডবিধি ধারায় মামলা দায়ের করেছেন উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মৃত আব্দুল গফুরের স্ত্রী শহরবানু।  

দুর্গাপুর আদালত সূত্রে জানা গেছে, গেল ২৮ জুন উপজেলার উত্তর বিশ্বনাথপুর গ্রামে শহরবানুর নিজ বাড়ি এবং পরবর্তীতে দুর্গাপুর সাব-রেজিস্ট্রি অফিস প্রাঙ্গনে প্রতারক চক্রের এই পায়তারার বিষয়টি প্রকাশ পায়। এ ঘটনার পর থেকে এলাকায় চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়েছে।

মালমলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, শহরবানুর ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার ব্যবস্থা করে দিবেন বলে ওই গ্রামের আবুল কাসেমের ছেলে আব্দুল মজিদ মোল্লা ও আলফাজ উদ্দিনের ছেলে আব্দুস সাত্তার মিথ্যা প্রলোভন দেখিয়ে জমি রেজিস্ট্রি করে নেওয়ার চেষ্টা চালায়। সংযোগ দেয়ার কথা বলে তারা শহরবানুর কাছ থেকে পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও জাতীয় পরিচয়পত্রের মূল কপি নিয়ে যায়।

পরবর্তীতে প্রতারকরা দুর্গাপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. সারোয়ার হোসেনের কাছ থেকে দলিল লিখে নেয়। এতে সব ধরনের সহযোগিতা করেন সাব-রেজিস্ট্রি অফিসের সহকারী মো. সিরাজুল হক ও নৈশপ্রহরী সঞ্জিবন কৃষ্ণ রায়।

শহরবানু তাদের সবাইকে অভিযুক্ত করে  মামলা দায়ের করেন। সেই সাথে মামলায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও উল্লেখ করেন।  

ভুক্তভোগী নারী জানান, সিরাজুল হক এবং সঞ্জিবন কৃষ্ণ রায় লিখিত দলিল নিয়ে তার নিজ বাড়িতে গিয়ে জোরপূর্বক স্বাক্ষর নেয়ার চেষ্টা করে। স্বাক্ষর না দেয়ায় তারা হুমকি দিয়েছে বলে নালিশ করেন শহরবানু।

মামলার দায়েরের পরও প্রতারকচক্র তাকে ভয়-ভীতি দেখাচ্ছে বলে মুঠোফোনে জানান এই বিধবা নারী।  

কাকন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর