পুতিনের লক্ষ্য জানালেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান
পুতিনের লক্ষ্য জানালেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান

সংগৃহীত ছবি

পুতিনের লক্ষ্য জানালেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন লম্বা সময়ের জন্য যুদ্ধ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান এভ্রিল হেইনস । খবর গার্ডিয়ান। মঙ্গলবার সিনেটের আর্মড সার্ভিসেস কমিটির কাছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক হুমকি নিয়ে কথা প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান বলেন, আমরা দেখতে পাচ্ছি  ইউক্রেনে লম্বা সময়ের জন্য যুদ্ধ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন পুতিন।

তিনি এখনো দোনবাসের বাইরে ঠিক করা লক্ষ্যগুলো অর্জন করতে চান। আমরা দেখতে পারছি পুতিন এখনো তার লক্ষ্য থেকে সরে যাননি।  যা বোঝাচ্ছে পুতিন ধরে নিয়েছেন মার্চের শেষ দিকে শুধুমাত্র দোনবাসে অভিযান চালানোর বিষয়টি আসল লক্ষ্য অর্জনের আগে শুধুমাত্র সাময়িক সময়ের জন্য।  

তিনি আরও বলেছেন, পুতিনের লক্ষ্য দোনবাসের লুহানেস্ক দোনেৎস্ক ও এর আশপাশ দখল করা, এদিকে থাকা ইউক্রেনীয় সেনাদের অবরুদ্ধ করা, ক্রিমিয়ায় স্থল পথ তৈরি করা এবং খেরসনের দখল বজায় রাখা। যেখান থেকে ক্রিমিয়ার পানি আসে।

তিনি আরও বলেছেন, যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা দেখতে পেয়েছেন মলদোভার ট্রান্সনিসট্রিয়া পর্যন্ত স্থল পথ তৈরি করতে এবং ইউক্রেনের সকল কৃষ্ণ সাগর অঞ্চল নিয়ন্ত্রণ করতে চান পুতিন।
news24bd.tv/আলী

;