ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেপ্তার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোড়েলগঞ্জে জাফর জোয়াদ্দার হত্যাকাণ্ডের ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বেলাল ফরাজীকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব- ৬ এর সদস্যরা। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় র‌্যাব- ৬ এর সদস্যরা আত্মগোপনে থাকা বেলাল ফরাজীকে কুমিল্লার দাউদকান্দি থেকে গ্রেপ্তার করে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বেলাল ফরাজী মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের আব্দুল মজিদ ফরাজীর ছেলে।

র‌্যাব জানায়, বিগত ২০০৩ সালে ১৫ জুলাই পূর্ব শত্রুতার জের ধরে বেলাল ফরাজীসহ আসামিরা বাগেরহাটের মোড়েলগঞ্জে জাফর জোয়াদ্দারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনার পর দিন নিহতের স্ত্রী মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ বিচারকার্য শেষে ২০১৪ সালের ২৬ জুন বিজ্ঞ আদালত জাফর জোয়াদ্দার হত্যাকাণ্ড মামলায় বেলাল ফরাজীসহ আসামিদের মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। হত্যাকাণ্ডের পর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বেলাল ফরাজী পলাতক থাকায় র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল পলাতক আসামি বেলাল ফরাজীকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে। র‌্যাব সদস্যরা সোমবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি থাকা এলাকায় আত্মগোপন করে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কুমিল্লার দাউদকান্দি এলাকায় অভিযান চালিয়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বেলাল ফরাজীকে ১৯ বছর পর গ্রেপ্তার করে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বেলাল ফরাজী সহযোগীদের সাথে নিয়ে জাফর জোয়াদ্দারকে কুপিয়ে হত্যার পর থেকে নিজের নাম পরিবর্তন করে দুলাল মিস্ত্রি নামে চট্টগ্রাম জেলার মীরেরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের অধিক সময় আত্মগোপন করেছিল।

গ্রেপ্তার ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বেলাল ফরাজীকে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

news24bd.tv/ তৌহিদ

;