সমুদ্রেই বিলীন হবে ঘূর্ণিঝড় 'অশনি', জানালো আবহাওয়া অফিস
সমুদ্রেই বিলীন হবে ঘূর্ণিঝড় 'অশনি', জানালো আবহাওয়া অফিস

প্রতীকী ছবি

সমুদ্রেই বিলীন হবে ঘূর্ণিঝড় 'অশনি', জানালো আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ‘অশনি’ বাংলাদেশ থেকে আগের চেয়েও দূরে সরে গেছে। তবে এর অগ্রবর্তী অংশের প্রভাবে সারা দেশেই বৃষ্টি শুরু হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত সারা দেশেই এই বৃষ্টি থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

প্রবল ঘূর্ণিঝড় 'অশনি' আজ বুধবার শক্তি কমিয়ে সমুদ্রেই বিলীন হবে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের আলিপুর আবহাওয়া দপ্তর।

২৪ ঘণ্টার মধ্যে দুর্বল হয়ে তীব্র ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এমন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ বা বাংলদেশের উপকূলে বড় কোনোরকম ঝড়, জলোচ্ছাস বা কোনোরকম বিপদের আশংকা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের পশ্চিমবঙ্গের ক্ষেত্রে উপকূল-সংলগ্ন জেলা এবং কলকাতায় হবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। উপকূলীয় জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হবে। তবে সমুদ্র উত্তাল থাকায় মৎস্যজীবীদের আগামী ১৩ মে পর্যন্ত সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে জারি থাকবে নিষেধাজ্ঞা।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

news24bd.tv/রিমু

;