শ্রীলঙ্কায় বাংলাদেশিদের জন্য হটলাইন চালু
শ্রীলঙ্কায় বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কায় বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

অনলাইন ডেস্ক

বিক্ষোভের আগুনে জ্বলছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কাজুড়ে চলমান সরকারবিরোধী বিক্ষোভের মধ্যে দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের জরুরি প্রয়োজনে যোগাযোগের জন্য দুটি হটলাইন নম্বর চালু করেছে কলম্বোর বাংলাদেশ দূতাবাস। বুধবার শ্রীলঙ্কার বাংলাদেশ দূতাবাস তাদের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক পোস্টে এ তথ্য জানায়।

বার্তায় উল্লেখ করা হয়, যে কোনো ধরনের জরুরি প্রয়োজনে শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিরা ০৭৪২৫৮৭৫০ এবং ০৭১২৪০৬৩১৩ এ দুটি নম্বরে যোগাযোগ করার অনুরোধ করা হচ্ছে।

কলম্বোর বাংলাদেশ দূতাবাসের ধারণা, শ্রীলঙ্কায় প্রায় ৩০০ বাংলাদেশি অবস্থান করছে। এদের মধ্যে কিছু সংখ্যক বাংলাদেশি জাতিসংঘের বিভিন্ন সংস্থাসহ বিভিন্ন বিদেশি কোম্পানিতে কর্মরত। তাছাড়া কিছু বাংলাদেশি শ্রমিক ও শিক্ষার্থী রয়েছে।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় জ্বালানি, ওষুধপত্রসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের চরম সংকট নিয়ে মানুষের ক্ষোভ এখন তুঙ্গে এবং দেশটির লাখ লাখ মানুষ বিক্ষোভে শামিল হয়েছে। ১৯৪৮ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা পাওয়ার পর সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট চলছে দেশটিতে। জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ ব্যাপক ক্ষুব্ধ। বিক্ষোভের জেরে এরই মধ্যে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন। তবে প্রেসিডেন্ট গোতাবায়ার পদত্যাগের দাবি উঠলেও তিনি এখনও পদত্যাগ করেননি।

news24bd.tv/আলী

;