দাফনের ৯ মাস পর ফিরে আসার গুজব, দেখতে মানুষের ভিড়

দাফনের ৯ মাস পর ফিরে আসার গুজব, দেখতে মানুষের ভিড়

অনলাইন ডেস্ক

গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানীপাড়ার ৯৫ বছর বয়সী বাছিরন বেগম মারা যাওয়ার ৯ মাস পর ফিরে আসার গুজব ছড়িয়ে পড়েছে। বুধবার (১১ মে) ওই বৃদ্ধাকে দেখতে মৃত বাছিরনের মেয়ে মাজেদা বেগমের বাড়িতে লোকজনের ভিড় জমে। পরে পুলিশ গিয়ে ওই বৃদ্ধাকে থানায় নিয়ে যায়।

মাজেদা বেগম বলেন, বৃদ্ধাকে দেখতে আমার মৃত মায়ের মতো মনে হয়েছে।

তাই লোকজন আমার বাড়িতে নিয়ে এসেছে। কিন্তু তিনি আমার মা নন।

মাজেদার বড় ভাই গেদা মিয়া বলেন, আমার মা ৯ মাস আগে মারা যান। তার জানাজা পড়ানো হয়।

তারপর গাইবান্ধা গোরস্থানে দাফন হয়েছে। আজ শুনি আমার মা ফিরে এসেছেন। ওই নারীর চেহারা আমার মায়ের চেহারার সঙ্গে মিল আছে। এ জন্য লোকজন ওই নারীকে আমার বোনের বাড়িতে নিয়ে যায়। আসলে তিনি আমার মা নন।

স্থানীয়রা জানান, ৯ মাস আগে ডেভিড কোম্পানীপাড়ার বাছিরন বেগম খাট থেকে পড়ে মারা যান। আত্মীয়স্বজন ও এলাকাবাসী তাকে যথারীতি দাফনও করেন। হঠাৎ আজ সকালে ছোট মেয়ে মাজেদা বেগমের বাড়ি-সংলগ্ন গাইবান্ধা রেলস্টেশনে আসেন। তার চেহারা ও আচরণ মৃত বাছিরনের মতো হওয়ায় লোকজন বাছিরনের মেয়ে মাজেদা বেগমের বাড়িতে নিয়ে যায়। এরপরই শুরু হয় শহরজুড়ে ব্যাপক আলোচনা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান জানান, আনুমানিক ৬০ কি ৬৫ বছরের ওই নারী খুলনা জেলা থেকে গাইবান্ধায় এসেছেন বলে জানিয়েছেন। তিনি বেশ দুর্বল। বেশিক্ষণ কথা বলতে পারেন না। তার নাম পদ্ম বলে জানিয়েছেন তিনি। রেলওয়ে স্টেশন-সংলগ্ন বাড়ির মাজেদা বেগম তাকে তার মায়ের মতো দেখতে মনে হলে কাছে গিয়ে মা ডাকেন। এরপর বেশ কিছু সময় কথাবার্তা বলে তাকে বাড়িতে নিয়ে যান।

তিনি আরও বলেন, কথিত বাছিরনকে থানায় নিয়ে আসা হয়েছে। তার সঠিক পরিচয় জানা গেলে তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে। এটি নিন্তান্তই গুজব বলে জানান ওসি।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক