জয়ের পর যা বললেন ফ্রান্সের কোচ

জয়ের পর যা বললেন ফ্রান্সের কোচ

জয়ের পর যা বললেন ফ্রান্সের কোচ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রেড ডেভিলদের ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে ’৯৮ চ্যাম্পিয়নরা। তবে বল দখলে এগিয়ে ছিল বেলজিয়াম। আক্রমণেও বেশি উঠেছেন হ্যাজার্ডরা। অথচ শেষ হাসি হেসেছে ফ্রান্স।

ফরাসি কোচ দিদিয়ের দেশম বললেন, আমরা সুযোগ বুঝে থাবা মেরেছি।
 
রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হয় ফ্রান্স-বেলজিয়াম। ৫১ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের সেটপিচ থেকে দুরন্ত হেডে ঠিকানায় বল পাঠান স্যামুয়েল উমতিতি। এক হেডেই ফাইনালে উঠে ফ্রেঞ্চরা।

সেই ম্যাচে জয় না পেলেও নিজেদের এগিয়ে রাখছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। এটি খুবই ক্লোজ (প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ) ম্যাচ ছিল। এতে আমরাই চাপ সৃষ্টি করেছি বেশি। আমরাই এগিয়ে ছিলাম। তবে ভাগ্য অনুকূলে না থাকায় হেরে গেছি।

.............................................................................
আরও পড়ুন:  বেলজিয়ামকে কাদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স

.............................................................................

তা মানছেনও দিদিয়ের দেশম, আমি বেলজিয়ান কোচের সঙ্গে একমত। গোলটি এসেছে সেটপিচ থেকে। তার দল খুবই শক্তিশালী। দলের প্রত্যেকেই লম্বা। বল দখলে তারাই এগিয়ে ছিল। তাদের গতিবিধি পড়তে কষ্ট হচ্ছিল। তবে আমরা সবসময় সুযোগ খুঁজেছি। সুযোগ বুঝে থাবা মেরেছি। গোলমুখে ওদের কোনো জায়গা দিইনি। দিনশেষে আমরাই সফল।

আগামী ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে হবে ফাইনালি লড়াই। দ্বিতীয়বারের মতো ঘরে তুলতে ফ্রান্সকে লড়তে হবে দ্বিতীয় সেমিতে ইংল্যান্ড-ক্রোয়েশিয়ার মধ্যে বিজয়ী দল।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর