তিন গোডাউনে আড়াই লাখ লিটার তেল মজুদ
তিন গোডাউনে আড়াই লাখ লিটার তেল মজুদ

তিন গোডাউনে আড়াই লাখ লিটার তেল মজুদ

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় সরকারি নির্দেশনার বাইরে অতিরিক্ত তেল মজুদের অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) সকাল সোয়া ১০টা থে‌কে দুপুর সোয়া ১২টা পর্যন্ত র‌্যাব, জেলা প্রশাসন ও কৃষি বিপনন অধিদপ্তর যৌথ অভিযান চালিয়ে মজুদকৃত এ তেলের সন্ধান পায়। এর মধ্যে খুলনার বড় বাজার কালিবাড়ি এলাকায় সোনালী ট্রেডার্স, সাহা ট্রেডিং ও রণজিৎ বিশ্বাস এন্ড ফার্মের গোডাউনে ৭৩ হাজার ৩২ লিটার সয়াবিন ও এক লাখ ৬৩ হাজার ৬০৮ লিটার পাম তেল মজুদ পাওয়া যায়। বাজা‌রে তেলের কৃ‌ত্রিম সংকট সৃষ্টিতে এসব তেল মজুদ করা হয়েছে।

র‌্যাব ৬’র পু‌লিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ব‌লেন, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে অভিযানে তিনটি প্রতিষ্ঠানে প্রায় আড়াই লাখ লিটার সয়াবিন ও পাম তেল মজুদ পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানগুলোকে এক লাখ ৬০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী একজন ব্যবসায়ী সর্বোচ্চ ৩০ মেট্রিক টন পর্যন্ত তেল নিজেদের কাছে রাখতে পারবে। কিন্তু অতিরিক্ত তেল মজুদ রাখায় তাদেরকে জরিমানা ও সঠিক মূল্যে তাদের তেল বিক্রির জন্য বলা হয়েছে।

news24bd.tv তৌহিদ

;