বৃদ্ধ সন্তানকে নিয়ে হাসপাতালে শতবর্ষী মা!
বৃদ্ধ সন্তানকে নিয়ে হাসপাতালে শতবর্ষী মা!

সংগৃহীত ছবি

বৃদ্ধ সন্তানকে নিয়ে হাসপাতালে শতবর্ষী মা!

অনলাইন ডেস্ক

বুধবার দুপুর পৌনে ২টা।  কয়েকশ রোগী চিকিৎসার জন্য অপেক্ষা করছিলেন মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে।  তাদের মধ্যে শতবর্ষী একজন নারীর সঙ্গে ছিলেন একজন বষস্ক পুরুষও। বিষয়টি হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মকসেদুল মোমিনের নজরে আসে।

 

পরে বয়স্ক বিবেচনায় সবার আগে চিকিৎসা দেওয়ার জন্য তাদের ডাকেন। এরপর তাদের মধ্যে কে রোগী জানতে চাইলে শতবর্ষী ও নারী জানান, তার সঙ্গে বৃদ্ধ লোকটি। অবশ্য সম্পর্কের বিষয়টি ওই বৃদ্ধ নারী জানাতে চায়নি।  

এরপর ব্যবস্থাপত্র নিয়ে চলে যাওয়ার সময় ওই নারী তার সঙ্গে আসা বৃদ্ধকে বলছেন, ‘উঠ, তাড়াতাড়ি চল’ কৌতুহল বশত চিকিৎসক মোমিন ওই নারীর কাছে চানতে চান সম্পর্কে কে হন তিনি। পরে নারী জানান, ১০০ বছর বয়সী মা তার ৭০ বছর বয়সী ছেলেকে নিয়ে এসেছেন ডাক্তার দেখাতে। বিষয়টি জানাজানি হলে তাদের দেখতে হাসপাতালে ভিড় জমায় অন্যরা। বৃদ্ধ বয়সে এসেও ছেলের প্রতি মায়ের এমন ভালোবাসায় মুগ্ধ হন সবাই।  

বিষয়টি ডা. মোমিন ছবি তুলে নিজের ফেসুবকে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাদের ঠিকানা পাওয়া যায়নি।  

ওই নারীর বরাত দিয়ে ডা. মকসেদুল মোমিন বলেন, সংসারে তার সবাই আছে। তারপরেও ৭০ বছর বয়সী ছেলেকে চিকিৎসার জন্য নিজেই হাসপাতালে নিয়ে এসেছেন। ছেলেটা অনেক দিন ধরে অসুস্থ।  

তিনি আরও বলেন, বহির্বিভাগে চিকিৎসা নিতে এসেছিল। ভিড়ের ভেতর চিকিৎসা দেওয়ার সময় ছবি তুলেছি, বয়স জেনেছি। কিন্তু ঠিকানাটা নেওয়া হয়নি।

news24bd.tv/আলী

সম্পর্কিত খবর

;