সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে যাচ্ছে দুদক

সংগৃহীত ছবি

সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে যাচ্ছে দুদক

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) সভাপতির পদ থেকে বহিষ্কার হওয়া ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় দেওয়া জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার এ তথ্য জানান দুদকের কৌঁসুলি মো. খুরশীদ আলম খান। এই মামলায় গত বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ তিন শর্তে ১০ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করে।

শর্তগুলো হলো- তিনি দেশের বাইরে যেতে পারবেন না, আদালতে পাসপোর্ট জমা দিতে হবে এবং নির্দিষ্ট সময় অন্তর অন্তর মেডিকেল রিপোর্ট জমা দিতে হবে।

এর আগে গত ১০ এপ্রিল মানি লন্ডারিং ও অস্ত্র মামলায় জামিন পান তিনি। পরে ১১ এপ্রিল মাদক মামলাতেও জামিন পান সম্রাট।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের এ মামলায় জামিন পাওয়ার পর বিকেলেই মুক্তি পান তিনি। এত দিন তিনি কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জামিন পাওয়ার পর গত বুধবার বিকেলে অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিনের কাগজপত্র পৌঁছালে সেখানেই তার মুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। মুক্তির পর তিনি হাসপাতালেই চিকিৎসাধীন আছেন।

অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, আমরা তার (সম্রাট) জামিন বাতিল চেয়ে হাইকোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আজ জামিনের আদেশের নথি পেয়েছি। পিটিশন তৈরি করছি। আগামী তিন দিন উচ্চ আদালত বন্ধ থাকবে। সোমবার সংশ্লিষ্ট শাখায় আবেদনটি জমা হবে। জামিন বাতিলের আবেদনের গ্রাউন্ডে (যুক্তি) আমরা অপরাধের অভিযোগের গুরুত্বটাকে বেশি গুরুত্ব দেব।

ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে সহযোগী এনামুল হক আরমানসহ কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে বিভিন্ন মামলায় রিমান্ডে নেওয়া হয়। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। অভিযোগে বলা হয়, বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন সম্রাট।

news24bd.tv/আলী