সাবেক মন্ত্রীর গাড়ি লেকে ফেলে দিলো বিক্ষোভকারীরা (ভিডিও) 
সাবেক মন্ত্রীর গাড়ি লেকে ফেলে দিলো বিক্ষোভকারীরা (ভিডিও) 

সংগৃহীত ছবি

সাবেক মন্ত্রীর গাড়ি লেকে ফেলে দিলো বিক্ষোভকারীরা (ভিডিও) 

অনলাইন ডেস্ক

বিক্ষোভের আগুনে জ্বলছে শ্রীলঙ্কা। সেই বিক্ষোভ সম্প্রতি সহিংসতায় রুপ নেয়। এর আগে গত ১৯ এপ্রিল দেশটির পুলিশ এক বিক্ষোভকারীর ওপর গুলি চালায়। এছাড়া বিভিন্ন সময় বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস ও জন ক্যানন নিক্ষেপ করার অভিযোগ উঠেছে।

এর মধ্যে গত সোমবার (৯ মে) দেশটিতে সবচেয়ে বেশি সহিংসতা ছড়িয়ে পড়ে। এদিন সরকার সমর্থকরা বিক্ষোভকারীদের ওপর তাণ্ডব চালালে সহিংসতার রুপ নেয়। সেদিনের ঘটনায় এখন পর্যন্ত ৯ জনের নিহতের খবর পাওয়া গেছে।  

এদিকে দেশটির সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, অনেক লোকজন একটি গাড়ি ঘিরে ধরেছে। এরপর তা লেকের পানিতে তারা ফেলে দেয়। খবরে বলা হয়েছে, ওই গাড়ি দেশটির সাবেক এক মন্ত্রীর।  

ইমপোস্টার এডিট নামের আইডি থেকে পোস্ট করা সেই ভিডিওতে এক ব্যক্তিতে বলতে শোনা যায়, কোনো গ্যাস নেই, জ্বালানি নেই, কোথায় প্রয়োজনীয় ওষুধ এবং মানুষজন ভুগছে। মানুষ প্রতিদিন এক বেলা খাবার খেয়ে বেঁচে আছে। '

এছাড়া সেদিনের তাণ্ডবে বিক্ষোভকারী দেশটির নেতাদের ৫০টির বেশি বাড়ি জ্বালিয়ে দিয়েছেন বলে খবরে বলা হয়েছে।  

বিক্ষোভের কারণে ইতোমধ্যে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন। নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিয়েছেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।   

১৯৪৮ সালে ব্রিটিশ শাসন থেকে মুক্ত হওয়ার পর এখন সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটে রয়েছে শ্রীলঙ্কা। যদিও দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজপক্ষে এখনো পদত্যাগ করেননি। নজিরবিহীন অর্থনৈতিক সংকটকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভে এখন পর্যন্ত নয়জন নিহত হয়েছেন। এর মধ্যে ক্ষমতাসীন দলের একজন এমপিও রয়েছেন।  

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী

;