চট্রগ্রাম টেস্টে সাকিব

সংগৃহীত ছবি

চট্রগ্রাম টেস্টে সাকিব

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেটে অনিশ্চয়তায় ভরপুর এক চরিত্র সাকিব আল হাসান। যেকোন সিরিজের আগে তিনি খেলবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা যেন নিয়মিত ঘটনা! তবে সবসময় যে সাকিব প্রশ্নের জন্ম দেন এমনটা ভাবলে ভুল করবেন। বিসিবি ও টিম ম্যানেজমেন্টও কম যায় না। তবে দিনশেষে স্বস্তির খবর দলের সেরা ক্রিকেটারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে বাংলাদেশ।

 

সাকিবকে নিয়েই আগামীকাল একাদশ সাজাবে বাংলাদেশ দল এমনটা আজ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন অধিনায়ক মুমিনুল হক। মুমিনুল বলেন, সাকিব ভাই খেলবে ইনশাআল্লাহ। ’

করোনা-পরবর্তী শারীরিক দুর্বলতার ব্যাপার থাকায় তবু সাকিবের খেলা নিয়ে একটা সংশয় ছিলই। দলের অনুশীলন শেষে সেই শঙ্কাও দূর করে দেন মুমিনুল হক।

প্রথম টেস্টের এক দিন আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেস্ট অধিনায়ক নিশ্চিত করেছেন, চট্টগ্রাম টেস্টে খেলছেন সাকিব।

সাকিবের পাশের নেটেই সকালে ব্যাটিং অনুশীলন করেন মুমিনুল। সংবাদ সম্মেলনে সাকিবের খেলার প্রসঙ্গ উঠতেই বললেন, দেখে তো মনে হলো ফিট আছেন। খেলবেন ইনশাআল্লাহ। অনুশীলনে বেশ ভালোই দেখলাম। কোচ (রাসেল ডমিঙ্গো) তো বলেই দিয়েছেন, ফিট হলে খেলবেন। দেখে মনে হলো শতভাগ ফিট উনি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে পা রাখে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামীকাল সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে ২৩ মে। এই সিরিজকে সামনে রেখে গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় গত ১১ মে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের।

১০ মে দেশে ফেরার পর প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেওয়ার আগে করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ হন সাকিব। এতে শঙ্কায় পড়ে তার চট্টগ্রাম টেস্টে খেলা। কিন্তু গতকাল পুনরায় পরীক্ষা করানো হলে সেই পরীক্ষায় নেগেটিভ হন তিনি।

news24bd.tv/আলী