'অসম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে একটি গোষ্ঠী এখনো সক্রিয়'
'অসম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে একটি গোষ্ঠী এখনো সক্রিয়'

ফাইল ছবি

'অসম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে একটি গোষ্ঠী এখনো সক্রিয়'

অনলাইন ডেস্ক

দেশের অসম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে এখনো একটি গোষ্ঠী সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বৌদ্ধ পূর্নিমা উপলক্ষে শনিবার সকালে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত শান্তি শোভাযাত্রায় যোগ দিয়ে এ মন্তব্য করেন তিনি।

ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবেলা করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিত করেছে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘অসাম্প্রদায়িকতার প্রতীক’ উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক।

তিনি গণতন্ত্র, উন্নয়ন-অগ্রগতির পাশাপাশি বিভিন্ন ধর্মের মানুষের জন্যও অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সকল ধর্মের মানুষের সম্মিলিত রক্ত স্রোতে আমাদের এই রাষ্ট্র প্রতিষ্ঠা হয়েছে। দেশে সাম্প্রদায়িক শক্তিকে মাথা চাড়া দিয়ে ওঠতে দেওয়া যাবে না। এই অপশক্তিকে অবদমিত করতে হলে শেখ হাসিনার কোনও বিকল্প নেই।

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা ক্ষমতা গ্রহণ করার পর দেশে অসাম্প্রদায়িক চেতনা ফিরিয়ে আনতে অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছিলেন। কিন্তু পরবর্তীতে তা নষ্ট করে দেওয়া হয়েছে। আজও আমরা দেখতে পাই গোষ্ঠি ফায়দা হাসিল করতে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টি করার অপচেষ্টা চালায়। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানান হাছান মাহমুদ।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, শান্তিপূর্ণ সহ অবস্থান সব ধর্মেরই মূলমন্ত্র। সবাই এটি মেনে চললে শান্তিপূর্ণ দেশ গঠনে কেউ অন্তরায় হতে পারবে না। পরে বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন অতিথিরা।

জাতীয় জাদুঘর থেকে শুরু হয়ে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউটে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি।

news24bd.tv/রিমু

;

পাঠকপ্রিয়