যুক্তরাষ্ট্রে কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন আফতাব
যুক্তরাষ্ট্রে কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন আফতাব

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন আফতাব

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় দলের সাবেক মারকুটে ব্যাটসম্যান আফতাব আহমেদ অনেক আগেই মাঠের ক্রিকেটকে বিদায় বলেছেন। দায়িত্ব নিয়েছেন কোচ হিসেবে। নিজের পেশার চ্যালেঞ্জটা ভালোভাবে উপভোগ করতে চান আফতাব।  

কোচিংয়ের আদ্যোপান্ত যা জানেন ছড়িয়ে দিতে চান তিনি, শিখতে চান নিজেও।

এ জন্য দেশের গণ্ডি পার করে এবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন চট্টগ্রামের এই প্রতিভাবান কোচ।

যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেট লিগের একটি দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন। বাংলাদেশের ঘরোয়া মৌসুমে বিরতির ফাঁকে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে কাজ করার ইচ্ছাও প্রকাশ করেছেন তিনি। প্রস্তাব পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আফতাব নিজেই।  

তিনি বলেন, 'তারা আমাকে একটি প্রস্তাব দিয়েছে। জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত। ওই সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খুব বেশি খেলা থাকবে না। কারণ এটা এমনিতেই বৃষ্টি মৌসুম। প্রথম শ্রেণীর মৌসুম শুরু হবে  অক্টোবরে। কাজেই এই চারমাস ওখানে কাজ করার ভাল সুযোগ।

তবে কোন দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন, সেটি এখনই খোলাসা করতে চান না সাবেক এই ক্রিকেটার, 'আমেরিকাতে বাঙালি মালিকানার একটা দল আছে। আমি দলের নামটা বলতে চাচ্ছি না। কারণ এখনো কাগজে-কলমে চুক্তি হয়নি। ওই দলটা মেজর লিগ, মাইনর লিগে খেলে। এই চার মাস সময়ে ওরা যেসব টুর্নামেন্ট খেলবে, সবগুলো মিলিয়ে আমাকে চার মাসের একটা প্রস্তাব দিয়েছে। '

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আফতাবের দল লিজেন্ডস অব রূপগঞ্জ রানার্সআপ হয়েছে। তার আগে বিসিবির ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গড়া দল বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পেও আফতাব ছিলেন কোচের ভূমিকায়।

news24bd.tv/কামরুল