‘ফ্রি এন্ড ফেয়ার’ নির্বাচন হলে ৮০ ভাগ আসন পাবে বিএনপি : জমির উদ্দিন সরকার 

সংগৃহীত ছবি

‘ফ্রি এন্ড ফেয়ার’ নির্বাচন হলে ৮০ ভাগ আসন পাবে বিএনপি : জমির উদ্দিন সরকার 

পঞ্চগড় প্রতিনিধি 

সাবেক স্পিকার এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপির জন্ম হয়েছে। 'বিএনপি বোর্ন ফর ডেমোক্রেসি, বিএনপি বোর্ন ফর ল'। দেশে যদি ‘ফ্রি এন্ড ফেয়ার’  নির্বাচন অনুষ্ঠিত হয় তবে জাতীয় সংসদের ৮০ ভাগ আসন পাবে বিএনপি। আমাদের ওপর কতো ঝড় ঝাপ্টা গেছে তারপরও আজ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি।

আমরা সবসময় জনসাধারণকে নিয়েই কাজ করেছি, সাধারণ মানুষের জন্য কাজ করেছি। আজকে যতো উন্নয়ন সব হয়েছে বিএনপির আমলে। বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাসী। ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য কেউ বিএনপি করেনা।
যারা ক্ষমতায় আছেন তারা যদি বিদেশী সাহায্য না নিয়ে, পুলিশের সাহায্য না নিয়ে,  সরকারি চাকরীজীবিদের সাহায্য না নিয়ে মাঠে এসে দাড়ান, তাহলেই বোঝা যাবে তারা কোথায় আছেন আর আমরা কোথায় আছি।  

শনিবার দুপুরে পঞ্চগড়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জেলা বিএনপি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে। এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক তৌহিদুল ইসলাম সহ বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন। এসময় জেলা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।  

বারিস্টার জমির উদ্দিন সরকার আরও বলেন, আমরা নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। দেশে আইনের শাসন নেই। আইনের শাসন না থাকলে দেশে শান্তি স্থাপিত হতে পারেনা। জনগণ নিজের মতো ভোট দিতে পারেনা। দেশের উন্নতি করার যে স্তর তা ভেঙ্গে পড়েছে। দেশে গণতন্ত্র নেই। বাইরের পরামর্শ নিয়ে বিএনপি কোনদিন কাজ করেনি, ভবিষ্যতেও করবেনা। বাংলাদেশ কারও কাছে মাথা নিচু হয়ে থাকতে পারেনা। দেশটাকে আপনারা ডুবিয়েছেন। আপনাদের নিজেদের ভেতরেই অনেক দ্বন্দ। আমাদের প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন। নির্বাচন যদি আওয়ামীলীগের অধীনে হয় তাহলে আবারও আগের মতোই হবে। নিরপেক্ষ সরকারের হাতে নিরপেক্ষ নির্বাচন দিন। মানুষ যাকে পছন্দ করবে তারাই দেশ চালাবে। আপনারা আওয়ামীলীগ ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন। আপনাদের মানুষ ভোট দিতে চায়না কেন? আমরা শাসনে বিশ্বাসী নই, গনতন্ত্রে বিশ্বাসী।

news24bd.tv/kabul