সাংবাদিক শিরিনের দাফন অনুষ্ঠানে ইসরায়েলি পুলিশের হামলা (ভিডিও)
সাংবাদিক শিরিনের দাফন অনুষ্ঠানে ইসরায়েলি পুলিশের হামলা (ভিডিও)

সংগৃহীত ছবি

সাংবাদিক শিরিনের দাফন অনুষ্ঠানে ইসরায়েলি পুলিশের হামলা (ভিডিও)

অনলাইন ডেস্ক

ইসরায়েলি বাহিনীর গুলিতে গত বুধবার নিহত হয়েছেন আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ। তার  দাফন অনুষ্ঠানে অংশ নেয়া মানুষজনের ওপর লাঠিপেটা করেছে ইসরায়েলি পুলিশ। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী  অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, নিহত ফিলিস্তিন-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলেহর দাফন অনুষ্ঠানে ইসরাইলি পুলিশের অনুপ্রবেশে মার্কিন যুক্তরাষ্ট্র ‘গভীরভাবে উদ্বিগ্ন’।

ব্লিনকেন এক বিবৃতিতে বলেন, ‘আজকে তার অন্ত্যেষ্টিক্রিয়ায় ইসরাইলি পুলিশের অনুপ্রবেশের চিত্র দেখে আমরা গভীরভাবে উদ্বিগ্ন হয়েছি। ’

তিনি বলেন, ‘প্রতিটি পরিবারই তাদের প্রিয়জনকে মর্যাদাপূর্ণভাবে চিরবিদায় জানানোর অধিকার রাখে। ’

তিনি আরও বলেন, ‘আমরা আমাদের ইসরাইলি এবং ফিলিস্তিন সমপক্ষীয়দের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি এবং সবাইকে শান্ত থাকার জন্য এবং উত্তেজনা বাড়ে এমন পদক্ষেপ এড়ানোর আহবান জানাচ্ছি। ’

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকিও এর আগে এই চিত্রগুলোকে ‘স্পস্টতই গভীর বিরক্তির’ বলে উল্লেখ করেছেন এবং মার্কিন মিত্র ইসরাইলকে স্পস্টভাবে নিন্দা না জানিয়ে অনুপ্রবেশের জন্য দুঃখ প্রকাশ করেন।

টেলিভিশনের ফুটেজে দেখা যায়, আবু আকেলেহ’র কফিন মাটিতে পড়ে যাওয়া বন্ধ করার জন্য কফিন বহনকারীরা জোর চেষ্টা চালাচ্ছেন, কারণ ইসরাইলি পুলিশ তাদের ওপর লাঠি চার্জ করে এবং শোক পালনকারীদের কাছ থেকে ফিলিস্তিনের পতাকা কেড়ে নিচ্ছে।

উল্লেখ্য, অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে তল্লাসি কভার করার সময় খ্যাতিমান সাংবাদিক আবু আকেলেহকে ইসরাইলি বাহিনী গুলি করে হত্যা করে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

news24bd.tv/রিমু

 

;