৬ মাসে রমিজ রাজা খরচ করেছেন ৩৯ লাখ 
৬ মাসে রমিজ রাজা খরচ করেছেন ৩৯ লাখ 

সংগৃহীত ছবি

৬ মাসে রমিজ রাজা খরচ করেছেন ৩৯ লাখ 

অনলাইন ডেস্ক

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার পর দারুণ কিছু উদ্যোগ নিয়েছেন রমিজ রাজা। এর মাঝে বয়সভিত্তিক পর্যায়ের ফ্র্যাঞ্চাইজি লিগের উদ্যোগও আছে। কিন্তু কিছুদিন আগে তার অর্থ ব্যয় নিয়ে তৈরি হয়েছিল বিতর্কের।  

রমিজের পূর্বসূরি এহসান মানির আমলে নিয়ম করা হয়েছিল, পিসিবির চেয়ারম্যানসহ প্রত্যেক সদস্য বোর্ডের তহবিল থেকে কোন খাতে কত খরচ করেছেন, তা অফিসিয়াল ওয়েসবসাইটে প্রকাশ করতে হবে।

পিসিবির ওয়েবসাইট অনুযায়ী, তিন মাস অন্তর খরচের হিসাব প্রকাশ করার কথা। কিন্তু গত ২৮ এপ্রিল পাকিস্তানের এক্সপ্রেস পত্রিকায় খবর আসে, রমিজ রাজা নাকি খরচের হিসাব প্রকাশ করতে নারাজ! 

এরপর এহসান মানিও বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করেন। তারই ধারাবাহিকতায় এবার প্রকাশিত হলো গত সেপ্টেম্বরে পিসিবির চেয়ারম্যানের পদে যাওয়ার পরবর্তী সময়ে রমিজের খরচের হিসাব। অংকটা হলো ৩৯ লাখ পাকিস্তানি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৭ লাখ টাকার মতো।

এই ৩৯ লাখ রুপির মাঝে দেশের ভেতরে ভ্রমণের ক্ষেত্রেই প্রায় ২৭ লাখ পাকিস্তানি রুপি খরচ হয়েছে রমিজের। বিদেশে ভ্রমণের ক্ষেত্রে তিনি খরচ করেছেন ২ লাখ ৩৯ হাজার রুপি। নিজের গাড়ির জন্য ভাতা হিসেবে রমিজ পৌনে ৬ লাখ রুপি খরচ করেছেন। এছাড়া মোবাইল বিল, নিরাপত্তা ও চিকিৎসার জন্য খরচ হয়েছে ৪ লাখ ১৫ হাজার রুপি।  

যদিও পিসিবির বিবৃতিতে বলা হয়েছে, এই হিসাব নিরীক্ষিত নয়। উল্লেখ্য, পাকিস্তানের রাষ্ট্রক্ষমতা বদলের পর রমিজ তার পদ হারানোর শংকায় আছেন।

news24bd.tv/কামরুল

;