আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে : ফখরুল
আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে : ফখরুল

আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে : ফখরুল

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সব সময় স্বাধীনতার কথা বলে, মুখে গণতন্ত্রের কথা বলে, কিন্তু কাজ করে উল্টো। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, আওয়ামী লীগ গত এক যুগ ধরে গণতন্ত্রকে হত্যা করে দেশকে একটা স্বৈরাচারী রাষ্ট্রে পরিণত করেছে। এ দেশের জন্য, এ জাতির জন্য কঠিন একটা ক্রান্তিকাল অতিবাহিত হচ্ছে।

শনিবার (১৪ মে) দুপুরে দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত দিনাজপুর জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে মির্জা ফখরুল বলেন, খবরের কাগজ খুললেই দেশজুড়ে হত্যা, খুন, রাহাজানি, ধর্ষণ, চুরি, লুটপাট ছাড়া আর কিছু নেই। বাংলাদেশকে চুরি করতে করতে, ডাকাতি করতে করতে এমন একটা জায়গায় নিয়ে গেছে যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলতে বাধ্য হয়েছেন- ‘যে সমস্ত নেতারা হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন, তাদের দলে জায়গা হবে না। ’ আপনারা নির্যাতন করেছেন, আপনারা খুন করেছেন, আপনারা গুম করেছেন, হত্যা করেছেন। তার প্রমাণ আজকে মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাবের ওপরে, কর্মকর্তাদের ওপরে স্যাংকশন দিয়েছে, নিষেধাজ্ঞা দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ বিচার বিভাগকে ধ্বংস করেছে, প্রশাসনকে ধ্বংস করেছে, সংবাদমাধ্যমকে দলীয়করণ করেছে। সমগ্র দেশটাকে তারা ধ্বংসের পথে নিয়ে গেছে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক রেজিনা ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, জেলা বিএনপির নেতা সাবেক এমপি এ জেড এম রেজওয়ানুল হক, আখতারুজ্জামান মিয়া প্রমুখ।  

জেলা বিএনপির নেতা হাসানুজ্জামান উজ্জলের উপস্থানায় সম্মেলনে স্বাগত বক্তব্য দেন রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সা‌লে অনু‌ষ্ঠিত দিনাজপুর জেলা বিএন‌পির স‌ম্মেল‌নে ১৫১ সদস্যবি‌শিষ্ট ক‌মি‌টির সভাপ‌তি হয়েছিলেন লুৎফর রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক হয়েছি‌লেন মুকুর চৌধুরী (এখন প্রয়াত)। পরে এই ক‌মি‌টি ভেঙে দি‌য়ে ২০১৬ সা‌লে রেজওয়ানুল হক‌কে আহ্বায়ক ও লুৎফর রহমান‌কে যুগ্ম আহ্বায়ক ক‌রে ১২৯ সদস্যের আহ্বায়ক ক‌মি‌টি গঠন করা হয়।

news24bd.tv তৌহিদ

;