ঠাকুরগাঁওয়ে দুর্নীতির অভিযোগে দুই শিক্ষককে দুদকে তলব
ঠাকুরগাঁওয়ে দুর্নীতির অভিযোগে দুই শিক্ষককে দুদকে তলব

প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে দুর্নীতির অভিযোগে দুই শিক্ষককে দুদকে তলব

ঠাকুরগাঁও প্রতিনিধি

দুর্নীতির দায়ে অভিযুক্ত ঠাকুরগাঁওয়ের দুই শিক্ষককে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে। গত ১০ মে দুদক সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম স্বাক্ষরিত একটি স্মারক চিঠি ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং বালিয়াডাঙ্গী উপজেলা শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়।

দুদক কর্তৃক তলব করা শিক্ষকরা হলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার কহর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা এবং বালিয়াডাঙ্গী উপজেলার  কালমেঘ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ।

জানা গেছে, ঠাকুরগাঁও জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক সিন্ডিকেটের চরম দুর্নীতিতে বিদ্যালয়ের মেরামত ও শিক্ষার্থীদের উপকরণের বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, বদলী বাণিজ্য, নিয়োগ বাণিজ্য সহ শিক্ষক হয়রানীর অভিযোগ ও নানান অভিযোগে অভিযুক্ত ২ শিক্ষককে আগামী ২২ মে  দুর্নীতি দমন কমিশনের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ে তলব করা হয়।

একই অভিযোগে বিভিন্ন দুর্নীতির দায়ে গত বছর ঠাকুরগাঁওয়ের ১৫ শিক্ষককে দুদকে তলব করা হয়েছিল।

ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা জানান, এ বিষয়ে আমরা একটি চিঠি পেয়েছি। অভিযুক্ত শিক্ষকদের আগামী ২২ তারিখে দুদকে তলব করা হয়েছে। অভিযুক্ত শিক্ষকদের অভিযোগ প্রমানিত হলে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv/desk