নোয়াখালীতে জামায়াতের ৪৫ নেতাকর্মী আটক
নোয়াখালীতে জামায়াতের ৪৫ নেতাকর্মী আটক

প্রতীকী ছবি

নোয়াখালীতে জামায়াতের ৪৫ নেতাকর্মী আটক

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী জেলা শহর মাইজদীতে বৈঠক থেকে জামায়াতের ৪৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হাসান নিউজ টোয়েন্টিফোরকে জানান, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের আল ফারুক একাডেমি ভবনের দ্বিতীয় তলার একটি শ্রেণিকক্ষে গোপন বৈঠক থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতদের মধ্যে সোনাইমুড়ি উপজেলা জামাতের আমির ও চাষিরহাট ইউপি চেয়ারম্যান মো. হানিফ এবং চাটখিল উপজেলা জামায়াতের নায়েবে আমির মো. মহিউদ্দিন রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হাসান জানান, জেলার বিভিন্ন উপজেলা থেকে জামায়াত ইসলামীর নেতাকর্মীরা সরকার বিরোধী ওই গোপন বৈঠক করছে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ৪৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ সময় তাদের কাছে থাকা ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই উদ্ধার করা হয়। ধর্মীয় উগ্রতাকে পুঁজি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে এ গোপন বৈঠকের আয়োজন করা হয় বলে ধারণা করছে পুলিশ। আটককৃদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বিকেলে তাদেরকে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

তবে, জামায়াতের কর্মী জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট তাজুল ইসলামের দাবি করেন, আল ফারুক একাডেমিতে তারা মানবসম্পাদ উন্নয়ন সংস্থার ব্যানারে ‘নিরাপদ খাদ্য উৎপাদন কৌশল’ শীর্ষক একটি বৈঠক করছিলেন। সেখানে কোনো রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা না হলেও অকারণে পুলিশ তাদেরকে হয়রানির উদ্দেশ্যে আটক করেছে।

news24bd.tv/কামরুল