সম্রাটের উন্নত চিকিৎসা প্রয়োজন, বিএসএমএমইউর বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত 

ফাইল ছবি

সম্রাটের উন্নত চিকিৎসা প্রয়োজন, বিএসএমএমইউর বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত 

অনলাইন ডেস্ক

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান জানিয়েছেন, সাবেক যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাটের হার্টের অবস্থা ভালো না, উন্নত চিকিৎসার জন্য পরিবার চাইলে দেশের বাইরে নিতে পারে। তবে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে আরো ৩ থেকে ৪ দিন সময় লাগবে।

আজ সোমবার বিএসএমএমইউর বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হয়,  সাবেক যুবলীগ নেতা সম্রাটের উন্নত চিকিৎসার প্রয়োজন । সব মামলায় জামিন পেয়ে, আড়াই বছর পর কারামুক্ত যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাঈল চৌধুরী সম্রাট।

তবে, শারীরিক অসুস্থতার কারণে, এখনো তিনি আছেন চিকিৎসকদের পর্যবেক্ষণে।

এদিকে, যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

মঙ্গলবার (১৭ মে) এর ওপর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের বেঞ্চে শুনানি হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে বুধবার (১১ মে) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন শর্তে জামিন পান সম্রাট। ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ জামিন মঞ্জুর করেন।

শর্তগুলো হলো- আদালতের অনুমতি ছাড়া দেশ ত্যাগ করতে পারবেন না সম্রাট, পার্সপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

এর আগে ২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেছিলেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার র‍্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়।

news24bd.tv/রিমু