দেশে ফিরতে চান পি কে হালদার
দেশে ফিরতে চান পি কে হালদার

সংগৃহীত ছবি

দেশে ফিরতে চান পি কে হালদার

অনলাইন ডেস্ক

কয়েক হাজার কোটির বেশি টাকা আত্মসাৎ করে দেশ থেকে পালিয়ে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) দেশে ফিরতে চান বলে নিজেই জানিয়েছেন।

 আজ সোমবার সকাল নেওয়া তাক হয়েছিল পশ্চিমবঙ্গের বিধাননগর হাসপাতালে। সেখান থেকে ফের ভারতের তদন্তকারী সংস্থার কার্যালয়ে নেওয়ার পথে সাংবাদিকদের পি কে হালদার বলেন, ‌‘আমি দেশে ফিরতে চাই। ’

শনিবার পি কে হালদারকে ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার করা হয়।

আজ পি কে হালদারকে কলকাতা লাগোয়া সল্টলেকের সিজিও কমপ্লেক্স-এর ষষ্ঠ তলায় অবস্থিত ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’র (ইডি) দফতর থেকে হাসপাতালে নেওয়া হয়।

২০১৯ সালে অর্থ আত্নসাত ও পাচারের অভিযোগে ঢাকায় পিকে হালদারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন। তখন থেকেই পলাতক তিনি। আগামী ১৭ তারিখ জানা যাবে পিকে হালদারের বিরুদ্ধে কি রায় দেয় কলকাতার ব্যাঙ্কশাল কোর্ট।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পিকে হালদার নাম পাল্টে ভারতের পশ্চিমবঙ্গে বসবাস করতেন। তিনি পশ্চিমবঙ্গে অশোকনগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন। শনিবার পিকে হালদারসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

ভারতে পিকে হালদারের পাচার করা টাকায় গড়া বিপুল সম্পদের খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। পাওয়া গেছে বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি ও কয়েকশ বিঘা মূল্যবান সম্পত্তি।  একইসঙ্গে তল্লাশিতে কলকাতা ও এর আশপাশের বিভিন্ন জেলায় বেআইনি আর্থিক লেনদেন, ব্যাংক অ্যাকাউন্টের হদিস মিলেছে।

news24bd.tv/রিমু