'পদে পদে বাধা এলেও বঙ্গবন্ধুকন্যাকে থামাতে পারেনি অপশক্তি'
'পদে পদে বাধা এলেও বঙ্গবন্ধুকন্যাকে থামাতে পারেনি অপশক্তি'

ফাইল ছবি

'পদে পদে বাধা এলেও বঙ্গবন্ধুকন্যাকে থামাতে পারেনি অপশক্তি'

জয়দেব দাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদে পদে বাধা এলেও বঙ্গবন্ধুকন্যাকে থামাতে পারেনি অপশক্তি। টেকসই উন্নয়ন লক্ষ্য-এসডিজি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ে রাজধানীতে শুরু হয়েছে তিন দিনের দ্বিতীয় জাতীয় সম্মেলন। এতে গণভবন থেকে  আজ সোমবার ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

করোনা সংকট ও যুদ্ধের কারণে বৈশ্বিক মন্দার পাশাপাশি খাদ্য সংকট শুরু হয়েছে জানিয়ে দেশবাসীকে মিতব্যয়ী হবার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

 দেশের প্রতি ইঞ্চি মাটিতে উৎপাদন নিশ্চিত করার তাগিদ দেন তিনি।  

প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির পর যুদ্ধের কারণে বিশ্ব মন্দার পাশাপাশি খাদ্য সংকট দেখা দিয়েছে। তাই দেশের প্রতি ইঞ্চি মাটিতে উৎপাদন নিশ্চিত করতে হবে।

শেখ হাসিনা বলেন, প্রত্যন্ত অঞ্চল থেকে দেশের উন্নয়ন করছে তাঁর সরকার। উন্নয়ন নিশ্চিতে গড়ে তোলা হয়েছে গ্রাম ভিত্তক শক্তিশালী অর্থনৈতিক ব্যবস্থা।

তিনি বলেন, সামরিক শাসকদের সময় মুষ্টিমেয় কিছু চাটুকার ক্ষমতার বলয়ে থেকে আরাম- আয়েসে জীবন কাটালেও বিশাল জনগোষ্ঠী ছিলো সুবিধাবঞ্চিত। অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তনে নেমে পদ পদে বাধা পেয়ছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, এখনো বাধা আসে কিন্তু তা নিয়ে চিন্তিত নন তিনি।  

এসময় সমালোচকদের ঢাকা বসে সরকার ও দেশ নিয়ে মনগড়া কথা না বলে দেশ ঘুরে বাস্তব চিত্র দেখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

news24bd.tv/রিমু