চার মাসের অভিযানে নামছে ডিএসসিসি
চার মাসের অভিযানে নামছে ডিএসসিসি

সংগৃহীত ছবি

চার মাসের অভিযানে নামছে ডিএসসিসি

অনলাইন ডেস্ক

এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে আগামী ১৫ জুন থেকে বিশেষ অভিযান শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। যা চলবে আগামী চার মাস পর্যন্ত।

অভিযানে নেতৃত্ব দিতে মন্ত্রণালয় থেকে ১০ জন ম্যাজিস্ট্রেটের জন্য আবেদন করা হয়েছে। এছাড়া সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

এছাড়াও এ সময়ে প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক নিয়োগ দেবে ডিএসসিসি।

সোমবার (১৬ মে) বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ‘এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে মতবিনিময় সভায়’ মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এ বছর মশা নির্মূলে আমরা কঠোর থাকবো। স্থাপনা নির্মাণে যারা অবহেলা করবেন, আগামী এক বছরের জন্য নির্মাণকাজ বন্ধ করে দেবো।

ফজলে নূর তাপস বলেন, আগামী চার মাস মশা বৃদ্ধি পাবে। এসময় আমাদের নিজেদেরই সচেতন হতে হবে। তাই তিন দিনে একদিন নয়, প্রতিদিনই জমা পানি পরিষ্কার করতে হবে।

মশার লার্ভা নির্মূলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির বলেন, অনেকেই শখ করে ছাদ বাগানে করছেন। যা এখন আমাদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। বাগানগুলো নিয়মিত পরিষ্কার না করার ফলে অনেকের মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে।  
news24bd.tv/আলী