ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান
ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান

সংগৃহীত ছবি

ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা ও চট্টগ্রামে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে ঢাকা বোর্ডে প্রেষণে নিয়োগ পেয়েছেন অধ্যাপক তপন কুমার সরকার আর চট্টগ্রাম বোর্ডে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মুস্তফা কামরুল আখতার।  

সোমবার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ তাদের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে।  

মন্ত্রণালয় জানিয়েছে, নতুন দুই চেয়ারম্যান নিজ নিজ বেতনক্রম অনুযায়ী বেতনভাতা পাবেন।

তারা পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা পাবেন। বোর্ড কর্তৃপক্ষ বিনাভাড়া বাসস্থানের ব্যবস্থা করলে তারা কোনো বাড়িভাড়ার ভাতা গ্রহণ করতে পারবেন না। সরকারি বাসায় বাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্টখাতে জমা দিতে পারবেন।

জানা গেছে, প্রায় ১০ বছর ধরে অধ্যাপক তপন কুমার সরকার ঢাকা শিক্ষা বোর্ডে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি এ শিক্ষা বোর্ডের সচিব দায়িত্ব ছিলেন। গত দুই মাস ধরে ঢাকা বোর্ডের চেয়ারম্যান না থাকায় তিনি চেয়ারম্যান হিসেবে (চলতি) দায়িত্ব পালন করছিলেন। বর্তমানে তাকে চেয়ারম্যান পদে বসানো হয়েছে। তিনি বিসিএস শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচে পাস করেন। এরপর দীর্ঘ সময় সরকারি কলেজে শিক্ষাকতা করেন। এরপর ঢাকা শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে বেশ কিছু দিন দায়িত্বে ছিলেন। সেখান থেকে তাকে সচিব হিসেবে দায়িত্ব বসানো হয়।

আর অধ্যাপক মুস্তফা কামরুল আখতার চট্টগ্রাম সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের অধ্যাপক ছিলেন। তাকে প্রেষণে চট্টগ্রাম বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।  

news24bd.tv/আলী

সম্পর্কিত খবর