‘মুসলমানরা টার্গেট হয়ে পড়েছে’

‘মুসলমানরা টার্গেট হয়ে পড়েছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের দক্ষিণাঞ্চলের ফিল্ম ইন্ডাস্ট্রির  জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। ‘পিংক’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন তিনি। এরপর ‘জুড়ুয়া-২’তেও অভিনয় করেছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘মুলক’ এর ট্রেইলার।

ইতোমধ্যে ট্রেইলারটি বেশ সাড়া জাগিয়েছে।

একটি মুসলিম পরিবারের সন্ত্রাসের ষড়যন্ত্রের অভিযোগে জড়িয়ে পড়ার ঘটনা নিয়ে তৈরি হওয়া ছবি ‘মুলক’। এ ছবির ট্রেইলার প্রকাশের অনুষ্ঠানে হাজির হয়ে অভিনেত্রী বলেন, ‘ভারতে মুসলমানরা টার্গেট হয়ে পড়েছে। মুসলমানদের প্রতি যে বৈষম্য করা হচ্ছে, সেটি সবাইকে জানাতেই এই সিনেমায় কাজ করতে রাজি হয়েছিলাম।

হিন্দু অধ্যুষিত ভারতে মুসলমানরা বৈষম্যের শিকার হওয়ার পেছনে বর্তমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিকে দায়ী করেছেন তাপসী। তিনি বলেন, ‘এটি গভীর চিন্তার ব্যাপার। আমি নিজের জীবন থেকে উদাহরণ দিচ্ছি। আমার ম্যানেজার, ড্রাইভার, বাড়ির কাজের লোকটিও মুসলিম। আমাকে চালায় ওরাই। কিন্তু এটি দেখতে খারাপ লাগে যে, মুসলিম সম্প্রদায়কে টার্গেট করা হচ্ছে। ওদের প্রতি বৈষম্যই ছবিতে আমার কাজ করার কারণ। আমার মনে হয়েছে, কাউকে যদি রুখে দাঁড়াতে হয়, তবে আমিই না হয় সেই দায়িত্ব কাঁধে নিই।

‘মুলক’ ছবিতে ঋষি কাপুর, নিনা গুপ্তা, রজত কাপুর, মনোজ পওয়া, আশুতোষ রানা প্রমুখ অভিনয় শিল্পীরাও কাজ করেছেন।

ছবির পরিচালক অনুভব সিনহা বলেন, ‘ছবির কাজ শুরুর সময় ভেবেছিলাম, আমরা স্রোতের বিরুদ্ধে হাঁটছি, কিন্তু ট্রেলারের প্রতি ইতিবাচক সাড়া দেখে মনে হচ্ছে,আমাদের অবস্থানই সঠিক। ’

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর