পিকে হালদারের আরও ১৪ দিনের রিমান্ড চেয়েছে ভারতের ইডি
পিকে হালদারের আরও ১৪ দিনের রিমান্ড চেয়েছে ভারতের ইডি

সংগৃহীত ছবি

পিকে হালদারের আরও ১৪ দিনের রিমান্ড চেয়েছে ভারতের ইডি

অনলাইন ডেস্ক

কয়েক হাজার কোটির বেশি টাকা আত্মসাৎ করে দেশ থেকে পালিয়ে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) ১৪ দিনের রিমান্ড আবেদন চেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’র (ইডি)। আজ মঙ্গলবার কলকাতা নগর দায়রা আদালতে হাজির করা হয় পিকে হালদারকে। আদালতে জিজ্ঞাসাবাদের জন্য পি কে হালদারের রিমান্ডের মেয়াদ বাড়ানোর জন্য ইডি আবেদন জানায়।  

এদিকে, প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার কোন কোন দেশে টাকা রেখেছেন এবং তার বিরুদ্ধে থাকা সব মামলার তথ্য জানতে চেয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।

এর আগে ২০২০ সালের ১৮ নভেম্বর পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে রুল জারি করেছিলেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ।

গতকাল সোমবার সকালে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন বিষয়টি আদালতকে অবগত করেন এবং রুলটির শুনানি শুরু করার আবেদন জানান।

প্রসঙ্গত, পিকে হালদার নাম পাল্টে ভারতের পশ্চিমবঙ্গে বসবাস করতেন। তিনি পশ্চিমবঙ্গে অশোকনগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন। শনিবার পিকে হালদারসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

ভারতে পিকে হালদারের পাচার করা টাকায় গড়া বিপুল সম্পদের খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। পাওয়া গেছে বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি ও কয়েকশ বিঘা মূল্যবান সম্পত্তি।  একইসঙ্গে তল্লাশিতে কলকাতা ও এর আশপাশের বিভিন্ন জেলায় বেআইনি আর্থিক লেনদেন, ব্যাংক অ্যাকাউন্টের হদিস মিলেছে।

news24bd.tv/রিমু