পি কে হালদার কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চেয়েছেন হাইকোর্ট
পি কে হালদার কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চেয়েছেন হাইকোর্ট

ফাইল ছবি

পি কে হালদার কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চেয়েছেন হাইকোর্ট

অনলাইন ডেস্ক

পৃথিবীর কোন কোন দেশে পি কে হালদার টাকা রেখেছেন এবং তার মামলা তদন্তের সর্বশেষ অবস্থা জানাতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এসময় ভারতে গ্রেফতার পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনা সংক্রান্ত হাইকোর্টের জারি করা রুলের ওপর আগামী ১২ জুন শুনানির জন্য দিন ঠিক করেছেন হাইকোর্ট।

গতকাল সোমবার পি কে হালদারের গ্রেফতারের বিষয়টি নজরে আনেন এই আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

শুনানির দিন ধার্য করতে এদিন ঠিক করেছিলেন আদালত।

এর আগে ২০২০ সালের ১৯ নভেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে রুল দিয়েছিলেন। ওই রুলে আদালত জানতে চেয়েছিলেন, পি কে হালদারকে গ্রেপ্তার করে বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনতে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে জানাতে নির্দেশ দেন আদালত।

প্রসঙ্গত, পিকে হালদার নাম পাল্টে ভারতের পশ্চিমবঙ্গে বসবাস করতেন। তিনি পশ্চিমবঙ্গে অশোকনগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন। শনিবার পিকে হালদারসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

ভারতে পিকে হালদারের পাচার করা টাকায় গড়া বিপুল সম্পদের খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। পাওয়া গেছে বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি ও কয়েকশ বিঘা মূল্যবান সম্পত্তি।  একইসঙ্গে তল্লাশিতে কলকাতা ও এর আশপাশের বিভিন্ন জেলায় বেআইনি আর্থিক লেনদেন, ব্যাংক অ্যাকাউন্টের হদিস মিলেছে।

news24bd.tv/রিমু