‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা না- এটা মানতে পারি না’
‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা না- এটা মানতে পারি না’

‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা না- এটা মানতে পারি না’

অনলাইন ডেস্ক

শেখ হাসিনা সরকারের পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেছেন, রাষ্ট্র পরিচালনায় ব্যর্থতা, অব্যবস্থাপনা ও কথা না রাখার জন্য আমরা শেখ হাসিনা সরকারের পদত্যাগ চাই। তবে শেখ হাসিনাকে সরিয়ে আমরা বেগম খালেদা জিয়া কিংবা তারেক রহমানকে চাই না।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ঈদ পুনর্মিলনী এবং ‘অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন চাই’  শীর্ষক এ সভায় কাদের সিদ্দিকী বলেন, আমরা এমন একটি সরকার চাই, যারা সত্যিকার অর্থে জনগণের জন্য কাজ করবে।  ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যায় জড়িত থাকলে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করা হোক। তবে জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা না- এটা কোনোভাবে মানতে পারি না।  

বিরোধী দলের সরকারবিরোধী আন্দোলন প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, জনগণকে সম্পৃক্ত করতে না পারলে এ আন্দোলনে সফলতা আসবে না। তাই আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে এই সরকারকে হঠাতে আমরা শিগগিরই মাঠে নামব। আমরা রাজপথে নামলে এক সপ্তাহের মধ্যে খেলা ফাইনাল হয়ে যাবে। সেই রকম প্রস্তুতি নিয়েই আমরা মাঠে নামার চেষ্টা করছি।

মান্না বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকতে কোনো নির্বাচন করা হবে না-এ বিষয়ে আমরা একমত। আর যারা শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে যাবে তারা জাতীয় বেঈমান হিসেবে চিহ্নিত হবেন।  

সরকার হঠাতে আন্দোলনের ইঙ্গিত দিয়ে তিনি বলেন, অভিন্ন ইস্যুতে ৪/৫টি মঞ্চ বা জোট হতে পারে। আর আন্দোলনেই ঠিক হবে পরবর্তীতে কী ধরনের সরকারের অধীনে নির্বাচন হবে। আমরা এমন সরকার চাই-যারা ন্যায্যতা প্রতিষ্ঠা, ন্যায়বিচার, দুষ্টের দমন ও শিষ্টের পালন করবে। নির্বাচনী পরিবেশ তৈরিতে সেই সরকার কতদিন ক্ষমতায় থাকবে সেটার নিষ্পত্তি করেই শিগগিরই আমরা মাঠে নামব।  

শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয় জানিয়ে গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা সবাই অবাধ-সুষ্ঠু নির্বাচন চাই। এ জন্য এই সরকারকে বিদায়ে প্রয়োজন জাতীয় ঐক্য। কিন্তু খেয়াল রাখতে হবে-এটা অর্জন করতে গিয়ে আমরা যেন নিজেদের পথ হারিয়ে না ফেলি।  

তিনি বলেন, আমরা যদি এক ছাতার নিচে দাঁড়াতে না পারি, জনগণকে ঐক্যবদ্ধ করতে না পারি-তাহলে এই সরকারকে হঠানো যাবে না।

news24bd.tv তৌহিদ