প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের
প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের

সংগৃহীত ছবি

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের

অনলাইন ডেস্ক

প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসাবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। মাইলফলকটা আগেই ছুঁতে পারতেন তামিম ইকবাল।

গতকাল চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন ৮৫ রান করেই তিনি টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন। পেছনে ফেলেছিলেন মুশফিকুর রহিমকে।

তামিম এরপর পেয়েছেন দারুণ এক শতরান। কিন্তু নিজের ইনিংসটি অসম্পূর্ণ রেখেই ফিরতে হয়েছে তাঁকে ১৩২ রানের মাথায় হাতের পেশির চোটে তিনি অবসরে গিয়েছিলেন।

অথচ নিজের সংগ্রহটাকে ১৫২ রানে নিতে পারলেই আরও বড় মাইলফলক নিজের করে নিতে পারতেন প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার রান। কিন্তু দুর্ভাগ্য সেটি হয়নি। তবে যে মুশফিকুর রহিমকে তিনি সকালে পেছনে ফেলেছিলেন সর্বোচ্চ রান সংগ্রহে, তিনিই নিজের দারুণ এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রাহকের সিংহাসন তো ফিরে পেলেনই, প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের কীর্তি এখন তাঁরই।

চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিনে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। আর এই টেস্টে দারুণ এক মাইলফলকে পৌছেছেন মুশফিকুর রহিম।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টির কারণে ৩০ মিনিট দেরিতে শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্টের চতুর্থ দিনের খেলা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ ৩ উইকেটে ৩১৮ রানে তৃতীয় দিন শেষ করে।

news24bd.tv/রিমু