কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ করবেন না : প্রধানমন্ত্রী
কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ করবেন না : প্রধানমন্ত্রী

ফাইল ছবি

কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ করবেন না : প্রধানমন্ত্রী

শাহ্ আলী জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ না করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ বুধবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক বিমান  রুটে রিফুয়েলিং এর জন্য ভবিষ্যতে কক্সবাজার হবে প্রধান কেন্দ্র। বিশ্বমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে কক্সবাজার এবং মহেশখালীতে ঘীরে এমন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করবে সরকার যা দেশবাসীকে বিস্মিত করবে বলেও জানান তিনি।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতই শুধু নয়, পছন্দের ভ্রমণ কেন্দ্র হিসেবে দেশী বিদেশী পর্যটকদে কাছে কক্সবাজার এক বিশেষ আকর্ষনের নাম। এই পর্যটন নগরীর পরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করতে ২০১৬ সালে গঠন করা হয় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। উদ্বোধন হলো কর্তৃপক্ষের নিজস্ব ভবনের। গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফর্মে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শৈশেবে সমুদ্র ভ্রমণের স্মৃতিচারণ উঠে আসে প্রধানমন্ত্রীর কণ্ঠে।

শেখ হাসিনা বলেন, দেশের সকল বিমানবন্দর থেকে কক্সবাজারে সরাসরি বিমান চালানোর উদ্যোগ নেয় হয়েছে। তিনি বলেন, আন্তর্জাতিক বিমান রুট হিসেবে কক্সবাজারের যে গুরুত্ব তাকেও কাজে লাগাতে চায় সরকার।

কক্সবাজারের উন্নয়নে মাষ্টার প্ল্যান বাস্তবায়নের তাগিদ দেন সরকার প্রধান। শুধ প্রাকৃতিক সৌন্দর্য রক্ষাই নয়, সমুদ্র উপকূলের জীব বৈচিত্র রক্ষায়ও উদ্যোগী হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/রিমু