পি কে হালদারকে দেশে ফেরাতে দুদকের টিম গঠন
পি কে হালদারকে দেশে ফেরাতে দুদকের টিম গঠন

সংগৃহীত ছবি

পি কে হালদারকে দেশে ফেরাতে দুদকের টিম গঠন

অনলাইন ডেস্ক

ভারতে গ্রেপ্তার হওয়া পি কে হালদারকে দেশে ফেরানোর প্রক্রিয়া বাস্তবায়ন করতে একটি টিম গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার এ টিম গঠন করা হয়েছে।

প্রথম ধাপে এ টিমে দুদকের উপপরিচালক সালাউদ্দিন এবং গুলশান আনোয়ার প্রধানকে রাখা হয়েছে। পর্যায়ক্রমে এ টিমের সংখ্যা আরও বাড়ানো হতে পারে।

এ টিম তাদের মামলার আসামি পি কে হালদারকে দেশে ফেরাতে আইনি বাধা কি, যে সব বাধা আছে তা দ্রুত নিরসনের উপায় বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানানো হয়।

এদিকে, বহুল আলোচিত এনআরবি গ্লোবাল ব্যাংকের হাজার কোটি টাকা লোপাটের মূলহোতা প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার)  ভারতে অনুপ্রবেশ-জালিয়াতি ও অর্থপাচারের তথ্য জানতে ফের ১০ দিনের রিমান্ডে দিয়েছেন কলকাতার একটি আদালত। মঙ্গলবার কলকাতার আদালতে তোলার পর পি কে হালদারের ১৪ দিনের রিমান্ডের আবেদন করা হয়। পরে আদালতের বিচারকরা তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্যমতে, পিকে হালদার নাম পাল্টে ভারতের পশ্চিমবঙ্গে বসবাস করতেন। তিনি পশ্চিমবঙ্গে অশোকনগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন। শনিবার পিকে হালদারসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

ভারতে পিকে হালদারের পাচার করা টাকায় গড়া বিপুল সম্পদের খোঁজ পেয়েছেন গোয়েন্দারা। পাওয়া গেছে বেশ কয়েকটি বিলাসবহুল বাড়ি ও কয়েকশ বিঘা মূল্যবান সম্পত্তি।  একইসঙ্গে তল্লাশিতে কলকাতা ও এর আশপাশের বিভিন্ন জেলায় বেআইনি আর্থিক লেনদেন, ব্যাংক অ্যাকাউন্টের হদিস মিলেছে।

news24bd.tv/রিমু