মাদারীপুরে জন্মসনদ জালিয়াতির ঘটনায় দুজন গ্রেপ্তার
মাদারীপুরে জন্মসনদ জালিয়াতির ঘটনায় দুজন গ্রেপ্তার

প্রতীকী ছবি

মাদারীপুরে জন্মসনদ জালিয়াতির ঘটনায় দুজন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

মাদারীপুরের শিবচরে উপজেলার বন্দরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জন্মসনদ দেওয়ার অভিযোগে ২ জনকে আটক করে আদলতে পাঠিয়েছে শিবচর থানা পুলিশ। বুধবার (১৮মে) তাদের জেলা ও দায়রা জজ আদালত মাদারীপুরে পাঠায় পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করেন শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।

আটকরা হলেন, বন্দরখোলা ইউনিয়নের রাজারচর মফিতুল্লাহ হাওলাদার কান্দি এলাকার মোজাফফর মোল্লার ছেলে, মিরাজ হোসেন মোল্লা (২৪) ও সন্নাসীর চর ইউনিয়নের রাজারচর মোল্লা কান্দি এলাকার রজব হাওলাদের ছেলে, আরিফ হাওলাদার (২৬)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শিবচর উপজেলার বন্দর খোলা ইউনিয়নের চেয়ারম্যান আ. রহমান খানের সীল ও স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জন্মসনদ তৈরি করে মিরাজ হোসেন মোল্লা ও আরিফ হাওলাদার। এরা সংঘবদ্ধ হয়ে আরো বেশ কিছু লোক অনেক দিন ধরে অবৈধভাবে জন্মসনদ তৈরি করে জনসাধারণের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। পরবর্তীতে বিষয়টি ইউপি চেয়ারম্যানের নজরে আসলে পুলিশকে ঘটনাটি জানায়। পরে পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সন্নাসীর চর ইউনিয়নের মালের হাট বাজারের আরিফ কম্পিউটার নামে একটি দোকান থেকে বন্দরখোলা ইউপি চেয়ারম্যান আ. রহমান খান ও প্রাক্তন চেয়ারম্যান নিজামউদ্দিন ২ টি সীলমোহর উদ্ধার করে। ঘটনায় জড়িত মিরাজ হোসেন মোল্লা ও আরিফ হাওলাদারকে আটক করে। এই ঘটনায় বুধবার সকালে বন্দর খোলা ইউনিয়নের চেয়ারম্যান আ. রহমান খান বাদী হয়ে মিরাজ হোসেন মোল্লা, আরিফ হাওলাদার ও মোজাফফর মোল্লা সহ ৩ জনকে আসামি ও অজ্ঞাতনামা আরো ২ থেকে ৩ জনের বিরুদ্ধে শিবচর থানায় একটি মামলা দায়ের করে।

ওসি মিরাজ হোসেন বলেন, আমরা আটকের পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জনসাধারণকে টাকার বিনিময়ে জন্মসনদ দেওয়ার কথা স্বীকার করে। পরবর্তীতে আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

news24bd.tv তৌহিদ