সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘণ্টা ২৮ মিনিট আগে

দর্শনা চেকপোস্টে আড়াই কেজি সোনাসহ ২ পাচারকারী আটক

জামান আখতার • চুয়াডাঙ্গা প্রতিনিধি

দর্শনা চেকপোস্টে আড়াই কেজি সোনাসহ ২ পাচারকারী আটক

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে পাচারকালে ২ কেজি ৫৯৪ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বারসহ পাসপোর্টধারী দুই ভ্রমণকারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা দল। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা। 

গোপন সংবাদে গতকাল বিকেলে তাদের আটক করা হয়। আটক দুই পাচারকারী হলো- ঢাকার নবাবগঞ্জের চান্দামাত্রা গ্রামের কোসাই মণ্ডলের ছেলে দীপক মণ্ডল (৫১) ও একই গ্রামের জোগেশ মল্লিকের ছেলে প্রভাত মল্লিক (৪৫)। এরা সোনা পাচারকারী চক্রের সক্রিয় সদস্য বলে দাবি করেছে শুল্ক গোয়েন্দা দলের কর্মকর্তারা।

দর্শনা শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক মোঃ সাইফুর রহমান জানান, শুল্ক গোয়েন্দা দল আগে থেকেই দর্শনা আইসিপি চেকপোস্টে অবস্থান করছিল। বিকেলে ওই দুইজর আসা মাত্রই আটক করা হয়। 

পরে সাংবাদিক ও স্থানীয়দের উপস্থিতিতে দীপক ও প্রভাতের শরীর তল্লাশি করে পরনের অন্তর্বাসের ভিতর থেকে ১ কেজি করে দুইটি  ও ছোট ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

জব্দকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা। এ ব্যাপারে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মো. সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। 
 

জামান/অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য